27 C
Dhaka
মার্চ ২৮, ২০২৪
Bangla Online News Banglarmukh24.com
লাইফস্টাইল

প্রতিদিন প্রায় ৮ হাজার ফেইসবুক ব্যবহারকারী মারা যাচ্ছে

বর্তমান বিশ্বে যে সকল সামাজিক যোগাযোগ মাধ্যম রয়েছে তার মধ্যে ফেইসবুক অন্যতম। এর ব্যবহারকারীর সংখ্যাও বেশি। তবে প্রতিদিন প্রায় ৮ হাজার ফেইসবুক ব্যবহারকারী মারা যাচ্ছে। এর ফলে বিশ্বের বৃহত্তম ভার্চুয়াল কবরস্থানে পরিণত হবে ফেসবুক।

ধারণা করা হচ্ছে এই শতাব্দির পর ফেসবুকের জীবিত ব্যবহারকারীর চেয়ে মৃত মানুষের প্রোফাইল থাকবে বেশি। ফেসবুক ছাড়াও ১৫০ কোটি মানুষ হোয়াটসঅ্যাপ, ১০০ কোটি ইনস্টাগ্রাম, ৩৩ কোটি ৬০ লাখ মানুষ টুইটার ব্যবহার করছেন।

ডিজিটাল এসব প্ল্যাটফর্মে অনেক সময় ব্যয় করছেন ব্যবহারকারীরা। ব্যবহারকারী মারা গেলেও জীবিত থেকে যায় তার সামাজিক যোগাযোগ মাধ্যমের প্রোফাইলটি।

তবে এখন প্রশ্ন হচ্ছে মৃত ব্যক্তির ব্যক্তিগত ছবি, ভিডিও এবং তার শেয়ার করা বিশেষ মুহূর্তের ছবিগুলো কিভাবে পরিবারের অন্য সদস্যের কাছে পৌঁছে দেওয়া যায়?

এ ব্যাপারে সাইবার নিরাপত্তা বিশেষজ্ঞ পাভেন ডাগেল বলেন, যখন কোনো ব্যক্তি তার ব্যক্তিগত ইমেইল আইডি, সামাজিক এ্যাকাউন্টস রেখে মারা যাবেন, তখন ওই মৃত ব্যক্তির অন্য কোনো উত্তরাধিকারী চাইলে তার ওই এ্যাকাউন্টে ঢুকতে পারবেন।

এদিকে ফেইসবুক তার ব্যবহারকারীদের যে কোনো একজন উত্তরাধিকারীকে পছন্দ করতে বলা হয়, যেন মৃত্যুর পর তার ওই অ্যাকাউন্টে পছন্দকারী ব্যক্তি প্রবেশ করতে পারে।

সম্পর্কিত পোস্ট

ইফতারে ঘরেই তৈরি করুন সুস্বাদু জিলাপি

banglarmukh official

পেটে ব্যথা হলে কী করবেন?

banglarmukh official

কিডনি সুস্থ রাখতে যা খাবেন, যা খাবেন না

banglarmukh official

বিকেলের নাস্তায় সবজি পাকোড়া খেতে চাইলে

banglarmukh official

জেনে নিন বাসি রুটির উপকারিতা

banglarmukh official

খাবার খাওয়ার আগে বা পরে পানি খেলে কী হয়?

banglarmukh official