প্রথমবারের মতো ববির আকাশে উড়লো শিক্ষার্থীদের তৈরি ড্রোন

Sharing is caring!

বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের মেধাবী শিক্ষার্থী মো. সোহেল মাহামুদ, আহম্মদ সাবির, জুবায়ের আবদুল্লাহ জয়, আবু সাঈদ মো. আফ্রিদি ও মীর সামিউর রহিম সাদের সফল প্রচেষ্টায় প্রথমবারের মতো বরিশাল বিশ্ববিদ্যালয়ের আকাশে নিজেদের তৈরি ড্রোন উড়লো।

সোমবার (৪ ফেব্রুয়ারি) বিকেল আড়াইটায় বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চ প্রাঙ্গণের সফল উড্ডয়নের উদ্বোধন করেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এস এম ইমামুল হক।

এসময় শিক্ষার্থীদের মধ্যে আনন্দ ছড়িয়ে পড়ে। উপস্থিত ছিলেন সিএসই বিভাগের চেয়ারম্যান ও বঙ্গবন্ধু হলের প্রভোস্ট রাহাত হোসাইন ফয়সাল, সিএসই বিভাগের প্রভাষক মো. মোস্তাফিজুর রহমান, কোস্টাল স্টাডিজ অ্যান্ড ডিজাস্টার ম্যানেজমেন্ট বিভাগের চেয়ারম্যান ড. হাফিজ আশরাফুল হকসহ সিএসই বিভাগের শিক্ষার্থীরা।

উপাচার্য শিক্ষার্থীদের এ ধরনের উদ্যোগকে স্বাগত জানান ও সমৃদ্ধি কামনা করেন। ড্রোনটি বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তার কাজে ব্যবহার করা যেতে পারে বলেও তিনি মত প্রকাশ করেন।

উদ্বোধনের পর ড্রোনটি উড়িয়ে দেখান কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের শিক্ষার্থী জুবায়ের আবদুল্লাহ জয়।

এসময় উপস্থিত শিক্ষার্থীরা করতালির মাধ্যমে নির্মাতাদের উৎসাহ দেন। এর মাধ্যমে ‘অটোমেটেড ক্রপস কোয়ালিটি মনিটরিং ইউজিং ড্রোন সার্ভেলেন্স অ্যান্ড ইমেজ প্রসেসিং’ প্রজেক্টের প্রথম পর্বের সফল উড্ডয়ন সম্পন্ন হলো।

About Banglarmukh24

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*