এপ্রিল ১৯, ২০২৪
Bangla Online News Banglarmukh24.com
অপরাধ চাকুরীর খবর জেলার সংবাদ বরিশাল

বরিশালে মাদ্রাসায় দপ্তরী নিয়োগে সাড়ে ৯ লাখ টাকা ঘুষ বানিজ্য!

বরিশাল সদর উপজেলার চন্দ্রমোহন ইউনিয়নের টুমচর কেরামতিয়া দাখিল মাদ্রাসায় দপ্তরী (কাম নৈশপ্রহরী) নিয়োগে সাড়ে ৯ লাখ টাকা ঘূষ নেওয়ার অভিযোগ পাওয়া গেছে। অভিযোগের তীর প্রতিষ্ঠানের সভাপতি হাবিবুর রহমানের ছেলে টুমচর ইউপির কাজি ওলিউর রহমান, মাদ্রাসা সুপার মাওঃ মোঃ জলিল হাং ও গনিত শিক্ষক মোঃ নাছির খানের বিরুদ্ধে।

অভিযোগ সুত্রে জানা গেছে- মাদ্রাসার সাবেক দপ্তরী কাম নৈশপ্রহরী মোঃ শাহজাহান মোল্লা টুমচর কেরামতিয়া দাখিল মাদ্রাসায় দপ্তরী (নৈশ প্রহরী) হিসেবে কর্মরত ছিলেন। হঠাৎ তিনি মারা যাওয়ায় তার ছেলে মোঃ সোহেল মোল্লাকে উক্ত দপ্তরী (কাম নৈশপ্রহরী) পদে নিয়োগ দেওয়ার নাম করে টাকা খেকো মাদ্রাসা সুপার মাওঃ জলিল হাওলাদার, সভাপতির ছেলে কাজি ওলিউর রহমান ও গনিত শিক্ষক নাছির ৩ লাখ টাকার চেক হাতিয়ে নেন।

গোপন সুত্রে জানা যায়- মাদ্রাসার দপ্তরী কাম নৈশপ্রহরী মোঃ শাহজাহান মোল্লা মারা যাওয়ায় দপ্তরী কাম নৈশপ্রহরী পদটি শুন্য থাকায় মোটা অংকের টাকা নিয়ে টুমচর গ্রামের বাসিন্দা মোঃ রুস্তুম সন্নামতের ছেলে রাজা সন্নামতকে ৯ লাখ ৫০ হাজার টাকার বিনিময়ে মাদ্রাসায় নিয়োগ দেয়া হয়। জানাগেছে পরিক্ষার মাধ্যমে দপ্তরী নিয়োগ দেয়া হয়েছে, যেখানে পরিক্ষায় অংশগ্রহন করেছেন ৩ জন। তারা হলেন বন্দর থানা সাহেবেরহাট এলাকার মোঃ শহিদুল ইসলাম, মাদ্রাসার সাবেক দপ্তরী (কাম নৈশপ্রহরী) টুমচর গ্রামের মোঃ শাহজাহান মোল্লার ছেলে সোহেল মোল্লা ও একই গ্রামের রুস্তুম সন্নামতের ছেলে রাজা সন্নামত।

সুত্রে জানাগেছে- সদর উপজেলার একটি প্রতিষ্ঠানে বসে তাদের পরিক্ষা নেওয়া হয়, যেখানে ১ম হয়েছেন সাহেবের হাটের মোঃ শহিদুল ইসলাম, ২য় হয়েছেন সোহেল মোল্লা ও ৩য় হয়েছেন রাজা সন্নামত। দপ্তরী কাম নৈশপ্রহরী পদে সোহেল মোল্লাকে নিয়োগ দেওয়ার কথা বলে তার কাছ থেকে ৩ লাখ টাকার চেক হাতিয়ে নিয়েও তাকে নিয়োগ না দিয়ে রাজা সন্নামতকে নিয়োগ দিয়েছেন সাড়ে ৯ লাখ টাকার বিনিময়ে। এদিকে সাহেবেরহাটের শহিদুল ইসলাম বলেন টুমচর কেরামতিয়া দাখিল মাদ্রাসার দপ্তরী (নৈশপ্রহরী) পদটি শুন্য থাকায় আমি নিয়োগ পরিক্ষা দিয়েছি যেখানে আমি ফার্ষ্ট হয়েছি,কিন্তু আমাকে নিয়োগ না দিয়ে মাদ্রাসা সুপার ও সভাপতির ছেলে ওলি কাজি রাজা সন্নামতকে সাড়ে ৯ লাখ টাকা নিয়ে নিয়োগ দিয়েছে। তিনি আরও বলেন রাজা পরিক্ষায় ভালো নম্বর না পেয়েও নিয়োগ পাইলো। বর্তমানে আমাদের মতো গরিব ছাত্র উৎকোচ ছাড়া চাকুরি পাবনা, কারন টাকার সামনে ভালো রেজাল্ট কিছুই না। সংবাদ কর্মীরা বিষয়টি টের পেলে তাদের লেখালেখি বা সংবাদ না প্রকাশ করার শর্তে  টাকা দেন জলিল মাওলানা।

এদিকে অর্থলোভী সুপার মাওঃ জলিল ও সভাপতি মোঃ হাবিবুর রহমানের ছেলে ওলি কাজি টাকা খেয়ে ২৪-০৫-২০১৯ইং তারিখ (শুক্রবার) রাজাকে নিয়োগ দেন। এদিকে এলাকার সুসিল সমাজের অনেকে বলেন, সোহেলের বাবা মাদ্রাসার দপ্তরী ছিলেন কিন্তু তিনি হঠাৎ মারা যাওয়ায় টাকা লোভী মাদ্রাসা সুপার জলিল মাওলানার যোগসাজসে ওলি কাজি ও গনিত শিক্ষক নাসির খান টাকার বিনিময়ে রাজাকে নিয়োগ দিয়েছে। এই কাজটি অনেক জঘন্য করেছেন বলে মন্তব্য করেছেন এলাকার অনেকে।

তারা বলেন- বিষয়টি যদি জেলা প্রশাসক মহাদ্বয় খতিয়ে দেখে ব্যাবস্হা নেন তাহলে বন্ধ হতে পারে নিয়োগের নামে টাকা বানিজ্যের সিন্ডিকেট।

এদিকে সোহেল মোল্লার মা বলেন, আমার স্বামী মাদ্রাসার দপ্তরী ছিলেন তিনি হঠাৎ মারা যাওয়ায় আমাদের সংসারে টানাপোড়া সৃষ্টি হয়েছে। সোহেলের বাবা মারা যাওয়ার আগে থেকে সবাইকে বলেছিলেন তিনি মারা যাওয়ার পড়ে যাতে সোহেলকে দপ্তরী কাম নৈশ প্রহরী পদে নিয়োগ দেয়া হয়। কিন্তু ৩ লাখ টাকার চেক নিয়েও আমার ছেলেকে চাকরিটা দেয়নী, আমাদের চেক ফেরত দিয়েছেন।

ঘূষ নেওয়ার ব্যাপারে মাদ্রাসা সুপার মাওঃ মোঃ জলিল হাওলাদারকে ফোন করলে তিনি বলেন- ইজ্জতের প্রশ্ন দয়া করে লেখা বন্ধ করুন, তবে দপ্তরী নিয়োগে তিনি ৩লক্ষ টাকার চেকের কথা স্বিকার করে ।

তিনি বলেন, ঢাকা থেকে স্যাররা আসে এই নিয়োগ পরিক্ষা নিতে। তখন তাদের সম্মানী দেয়ার জন্য সোহেলের কাছ থেকে ৩লক্ষ টাকার চেক নিয়েছি। আর এই মাদ্রাসার সহকারী শিক্ষক হিসাবে রয়েছে মাদ্রার সভাপতির ছেলে ও ইউপি কাজি ওলিউর রহমান। রাজা সন্নামত আমাদের মাদ্রাসার সভাপতির পছন্দের ছেলে। আমি কথা বলে আপনাদের সাথে দেখা করবো।

মাদ্রাসার ম্যানেজিং কমিটির সভাপতি ও তার ছেলে ওলি কাজিকে ফোন করলে তারা কেউ ফোন রিসিভ করেন নি।

সম্পর্কিত পোস্ট

পিরোজপুরে প্রাইভেটকার-মোটরসাইকেলের সংঘর্ষে শিক্ষার্থী নিহত

banglarmukh official

বাকেরগঞ্জে মাদ্রাসা ছাত্রকে বলাৎকারের ঘটনা!শালিশ করেই ঘটনাটি ধামাচাপার চেষ্টা

banglarmukh official

বরিশালে অপরাধ নিয়ন্ত্রণে চালু হলো পুলিশের ‘ইন্টিগ্রেটেড কমান্ড এন্ড কন্ট্রোল সেন্টার’

banglarmukh official

৩ বছরের শিশুকে ধর্ষণের অভিযোগ

banglarmukh official

বিদ্যুৎপৃষ্ঠ হয়ে বৃদ্ধের মৃত্যু

banglarmukh official

ঝালকাঠি জেলা অফিসার্স এসোসিয়েশন এর পূর্ণাঙ্গ কমিটি ঘোষনা

banglarmukh official