32 C
Dhaka
এপ্রিল ১৯, ২০২৪
Bangla Online News Banglarmukh24.com
আইটি টেক

মঙ্গলবার থেকে অর্ধেক দামে ইন্টারনেট

ডিজিটাল বাংলাদেশ কর্মসূচির বাস্তবায়ন ত্বরান্বিত করার লক্ষ্যে সাশ্রয়ী মূল্যে ইন্টারনেট ব্যবহার নিশ্চিত করতে বিটিসিএল এর এডিএসএল এবং জিপন এর ইন্টারনেট ব্যান্ডউইডথের দাম অর্থেকেরও বেশি কমানো হয়েছে। মঙ্গলবার (১৬ জুলাই) থেকে বিটিসিএল ল্যান্ড ফোনে এডিএসএল ও জিপন ব্যবহারকারী গ্রাহকেরা এই সুবিধা পাবেন।

বিটিসিএল এর সম্পদ, নেটওয়ার্ক এবং বিদ্যমান মানবসম্পদ যথাযথ প্রশিক্ষণের মাধ্যমে কাজে লাগিয়ে প্রতিষ্ঠানটিকে সেরা প্রতিষ্ঠানে রূপান্তরের জন্য লাগসই কমপরিকল্পনা গ্রহণ ও বাস্তবায়নের জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন মোস্তাফা জব্বার। সূত্র জানায়, দেশের মানুষ যাতে সাশ্রয়ী খরচে ইন্টারনেট ব্যবহার করতে পারেন সেই লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার ২০০৯ সালের আগস্ট মাসে প্রতি এমবিপিএস ইন্টারনেটের মূল্য ২৭ হাজার টাকা থেকে কমিয়ে ১৮ হাজার টাকায় নির্ধারণ করে।

পরবর্তীতে ২০১১ সালের এপ্রিলে ১২ হাজার টাকা, ২০১২ সালের এপ্রিলে ৮ হাজার টাকা, ২০১৪ সালের এপ্রিলে ২ হাজার ৮০০ টাকা এবং ২০১৫ সালের সেপ্টেম্বরে সর্বোচ্চ ৯৬০ টাকা এবং সর্বনিম্ন ৩৬০ টাকায় কমিয়ে আনা হয়। সর্বশেষ গত ২৭ জুন ১ এমবিপিএএস ব্যান্ডউইডথের সর্বনিম্ন চার্জ ৩৬০ টাকা থেকে ১৮০ টাকায় নির্ধারণ করা হয়েছে।

সম্পর্কিত পোস্ট

ইন্টারনেট ছাড়া ইউটিউব দেখার উপায়

banglarmukh official

টুইটার অ্যাকাউন্ট ডিঅ্যাকটিভ করবেন যেভাবে

banglarmukh official

যে ১১ অ্যাপ ভয়ঙ্কর অ্যানড্রয়েডের জন্য

banglarmukh official

‘ফেসবুক’র নাম ফেসবুকই থাকছে, করপোরেট নাম ‘মেটা’

Banglarmukh24

WhatsApp: কেন্দ্রের বিরুদ্ধে হোয়াটসঅ্যাপের মামলা, দাবি, নয়া বিধিতে গ্রাহকদের গোপনীয়তা ভাঙবে

banglarmukh official

মেসেঞ্জারের ‘ভয়াবহতা’ জানালো ফোবর্স

banglarmukh official