30 C
Dhaka
মার্চ ২৯, ২০২৪
Bangla Online News Banglarmukh24.com
অপরাধ আন্তর্জাতিক

হজক্যাম্পের আশপাশের রেস্তোরাঁয় পচা খাবার, ২৬ লাখ জরিমানা

রাজধানীর আশকোনা হজক্যাম্প ও তার আশপাশের রেস্তোরাঁয় পচা-বাসি ও মেয়াদোত্তীর্ণ খাবার বিক্রির অপরাধে ১০টি রেস্তোরাঁকে ২৬ লাখ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়াও তিনজনকে ছয় মাস করে কারাদণ্ড এবং একটি রেস্তোরাঁ বন্ধ করে দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

শনিবার দুপুর সাড়ে ১২টা থেকে রাত ৮টা পর্যন্ত আশকোনা হজক্যাম্প, হজক্যাম্প রোড ও দক্ষিণখানের বিভিন্ন রেস্তোরাঁয় চলে এ অভিযান। অভিযানের নেতৃত্ব দেন র্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম।

অভিযানের বিষয়ে সারোয়ার আলম বলেন, এসব রেস্তোরাঁয় এই মৌসুমে সাধারণত হজযাত্রী ও তাদের আত্মীয়স্বজনরা খাওয়া-দাওয়া করেন। অথচ অভিযানে গিয়ে সেখানে মেয়াদোত্তীর্ণ, পচা-বাসি খাবার দেখতে পাই আমরা। রেস্তোরাঁগুলোর ফ্রিজে মেয়াদোত্তীর্ণ পনির, দুধ, পচা মাংস ও বাসি পোলাও পাওয়া গেছে। এমন দৃশ্য দেখে তাদের জরিমানা করা হয়েছে।

hajj11

তিনি বলেন, অভিযানে ভাই ভাই রেস্টুরেন্টের তিনজনকে ছয় মাস করে কারাদণ্ড দেয়া হয়েছে এবং প্রতিষ্ঠানটি বন্ধ করে দেয়া হয়েছে। দণ্ডপ্রাপ্তরা হচ্ছেন মো. জামাল, সাইদুর রহমান ও সাগর।

অভিযানে জরিমানা করা প্রতিষ্ঠানগুলো হলো- এসো কিছু খাই রেস্টুরেন্ট, নিউ পারভিন রেস্টুরেন্ট, ভাই ভাই রেস্টুরেন্ট, আলিফ কিচেন অ্যান্ড পার্টি সেন্টার, থ্রি স্টার হোটেল অ্যান্ড রেস্টুরেন্ট, নিউ বাংলা খাবার হোটেল, বিসমিল্লাহ্ রেস্তোরাঁ, হলিডে এক্সপ্রেস, মক্কা রেস্তোরাঁ ও ওয়ান্ডার ইন রেস্তোরাঁ।

সম্পর্কিত পোস্ট

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসা জাতিসংঘ মহাসচিবের

banglarmukh official

ইমরান খানের তিন বছরের কারাদণ্ড, রায় ঘোষণার পরপরই গ্রেফতার

banglarmukh official

প্রেম করার অপরাধে খুন: ফেলে দেওয়া হলো কুমিরের অভয়ারণ্যে

banglarmukh official

বিয়ের আসরেই ঝগড়ার পর বিষপান, বরের মৃত্যু; লাইফ সাপোর্টে কনে

banglarmukh official

নির্বাচনে জিতলেন মৃত নারী

banglarmukh official

পাকিস্তানে ভয়াবহ সংঘর্ষ, পুলিশসহ নিহত ১৪

banglarmukh official