শচিনের মতো ধোনির জার্সিও তুলে রাখবে ভারত

Sharing is caring!

আগস্টের ১ তারিখে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার মধ্যকার অ্যাশেজ সিরিজ দিয়ে শুরু হতে যাচ্ছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ। যেখানে টেস্ট ক্রিকেটেও জার্সি পেছনে লেখা থাকবে খেলোয়াড়দের নাম ও জার্সি নম্বর।

তবে ২২ আগস্ট ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট খেলতে নামার অপেক্ষায় থাকা ভারত ব্যবহার করবে না দুইটি জার্সি। প্রথমত কিংবদন্তি শচিন টেন্ডুলকারের অবসরের পর তার ১০ নম্বর জার্সি কাউকে দেয়নি। এবার মহেন্দ্র সিং ধোনির ৭ নম্বর জার্সিটিও কাউকে দেবে না ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।

এখনও এ বিষয়ে নিশ্চিতভাবে জানানো হয়নি কিছু। তবে শচিনের প্রতি সম্মান জানিয়ে কেউ যেমন তার জার্সি পরে না, তেমনি ধোনির ক্ষেত্রেও এমনটাই হবে জানাচ্ছে দেশটির সংবাদমাধ্যমগুলো। উল্লেখ্য, সীমিত ওভারের ক্রিকেটে শচিনের ১০ নম্বর জার্সি পরে কঠোর সমালোচনা ও ট্রলের শিকার হয়েছিলেন শার্দুল ঠাকুর।

আনুষ্ঠানিকভাবে বোর্ডের পক্ষ থেকে কিছু বলার সুযোগ নেই। কারণ খেলোয়াড় অবসরে গেলেও, জার্সিকে অবসরে পাঠানোর কোনো নিয়ম নেই। তবে বিসিসিআইয়ের এক শীর্ষ কর্মকর্তা প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়াকে নিশ্চিত করেছেন যে ধোনির জার্সি নম্বর অব্যবহৃতই থাকবে। এ সময় তিনি জানান যে সীমিত ওভারের ক্রিকেটের জার্সি নম্বরই ব্যবহার করবে ভারতীয় খেলোয়াড়রা।

নাম প্রকাশে অনিচ্ছুক সে কর্মকর্তা বলেন, ‘কোহলি ১৮, রোহিত ৪৫- এভাবে বেশিরভাগ খেলোয়াড়ই তাদের ওয়ানডে, টি-টোয়েন্টির জার্সি নম্বরই ব্যবহার করবে। যদিও ধোনি এখন আর টেস্ট খেলে না, তবু তার জার্সি নম্বর কেউ ব্যবহার করবে না। মানুষ ৭ নম্বর বলতে ধোনিকেই বুঝে। ওয়ানডে সিরিজ শেষেই টেস্টের নাম-নম্বর সম্বলিত জার্সি ওয়েস্ট ইন্ডিজে পাঠানো হবে।

Print Friendly, PDF & Email

About banglarmukh official

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*