ফ্রি-কিকে করা মেসির সেই গোলটিই চ্যাম্পিয়নস লিগের সেরা

Sharing is caring!

চোখ ধাঁধানো এক ফ্রি-কিক। গোলরক্ষকের কিছুই করা ছিল না। লিওনেল মেসির ফ্রি-কিকে তো এমন গোল এসেছে কতই। তবে গত মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালের প্রথম লেগে লিভারপুলের বিপক্ষে করা ফ্রি-কিকটি ছিল চোখে আটকে থাকার মতো। যে গোলটিকে মৌসুম সেরা হিসেবে নির্বাচিত করেছে উয়েফা ডটকম।

চ্যাম্পিয়ন্স লিগের ওই ম্যাচের ৮২ মিনিটের ঘটনা। বক্সের বাইরে লিভারপুলের ব্রাজিলিয়ান মিডফিল্ডার ফাবিনহোর ভুলে ফ্রি-কিক পেয়েছিল বার্সেলোনা। দলের সেরা তারকা মেসিই ফ্রি-কিকটি নিতে যান। সবাই প্রস্তুত ছিল। কিন্তু কোনো কিছুই আটকে রাখতে পারেনি মেসি-জাদু। বাঁ পায়ের বাঁকানো শটে গোলপোস্টের ডানদিকের ওপর দিয়ে কোনাকুনিভাবে বলটা জালে জড়িয়ে দেন আর্জেন্টাইন খুদেরাজ।

বলটি আটকাতে ঝাঁপ দিয়েছিলেন লিভারপুলের ব্রাজিলিয়ান গোলরক্ষক অ্যালিসন বেকার। কিন্তু কাজ হয়নি। ঘুরতে ঘুরতে বল জড়িয়ে যায় জালে। অ্যালিসনের নীরব দর্শক হয়ে থাকা ছাড়া উপায় ছিল না। এমন এক গোল সেরার স্বীকৃতি না পেয়ে আর যায় কোথায়!

তবে সেরা গোলের মালিক হওয়ার জন্য মেসিকে অবশ্য লড়তে হয়েছে অনেকজনের সাথে। তার সতীর্থ ইভান রাকিতিচও ছিলেন মনোনীতদের তালিকায়। ছিলেন জুভেন্টাসে খেলা চিরপ্রতিদ্বন্দ্বি ক্রিশ্চিয়ানো রোনালদো।

এছাড়া মনোনীত হয়েছিল সার, ফাওপালা, পেদ্রো, মিলট, ক্যাটেরিনা সভিতকোভা, নানি এবং দানিলোর গোল। সবাইকে পেছনে ফেলে পুরস্কারটি জিতেছেন মেসি।

About banglarmukh official

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*