28 C
Dhaka
এপ্রিল ১২, ২০২৪
Bangla Online News Banglarmukh24.com
জেলার সংবাদ প্রচ্ছদ বরিশাল রাজণীতি

বরিশাল নগর থেকে ৮ ঘণ্টার মধ্যে কোরবানির বর্জ্য অপসারণ করা হবে

রাতুল হোসেন রায়হান:

বরিশাল নগরী থেকে ৮ ঘণ্টার মধ্যেই কোরবানির বর্জ্য অপসারণ করা হবে বলে জানিয়েছেন বরিশাল সিটি করপোরেশনের (বিসিসি) সফল মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ।

আজ রোববার (১১ আগস্ট) বিকেলে বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ (শেবাচিম) হাসপাতালে সদ্য চালু হওয়া স্বতন্ত্র ডেঙ্গু ওয়ার্ডে রোগীদের খোঁজ-খবর নেয়ার সময় তিনি এ কথা জানান।

বিসিসি মেয়র সাদিক বলেন, আমরা বরিশাল শহরকে অন্য সব শহরের থেকে ৭০ শতাংশ বেশি পরিচ্ছন্ন রাখছি। ডেঙ্গুর প্রভাব বিস্তারের পর আমরা গোটা শহরে সিটি করপোরেশন, জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, হাসপাতাল প্রশাসনসহ সবাই সমন্বিতভাবে পরিচ্ছন্নতা অভিযান চালিয়েছি। যে কাজে শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ স্বতঃস্ফুর্তভাবে অংশগ্রহণ করেছে।

তিনি বলেন, আমি নগর সেবকের দায়িত্ব নেওয়ার পর থেকেই ড্রেনেজ ব্যবস্থা সচল রাখার উদ্যোগসহ পানি চলাচল বন্ধ হয়ে যাওয়া নগরের সমস্ত ড্রেনগুলো পর্যায়ক্রমে পরিষ্কার করেছি। যাতে পানি জমে মশার বংশবিস্তার না হয়। আমাদের শহরে এখন মশার উপদ্রব নেই বললেই চলে।

তিনি আরও বলেন, শেবাচিম হাসপাতাল যেহেতু দক্ষিণবঙ্গের অন্যতম একটি হাসপাতাল। তাই এখানে পুরো বরিশাল বিভাগের রোগীরা চিকিৎসা নিতে আসেন। আমরা সে রোগীদের চিকিৎসা সেবা নিশ্চিত করতে একটি স্বতন্ত্র ডেঙ্গু ওয়ার্ড চালু করতে পেরেছি। এর ফলে রোগীদের ভোগান্তি যেমন কমবে, তেমনি চিকিৎসকরাও ভালোভাবে চিকিৎসা দিতে পারবেন।

এরআগে, শেবাচিম হাসপাতালের চতুর্থ তলায় সদ্য চালু হওয়া ১০০ শয্যার স্বতন্ত্র ডেঙ্গু ওয়ার্ডে রোগীদের খোঁজ-খবর নেন মেয়র সাদিক। এ সময় ওয়ার্ডটিতে যাতে কেউ জুতা নিয়ে না প্রবেশ করেন সে জন্য হাসপাতাল পরিচালককে পরামর্শ দেন। পাশাপাশি নারীদের মেডিসিন ওয়ার্ডে যেসব রোগীরা বারান্দায় গরমে কষ্টে রয়েছেন। তাদের জন্য দ্রুত ফ্যানের ব্যবস্থা করার নির্দেশ দেন মেয়র সাদিক।

পরিদর্শনকালে মেয়রের সঙ্গে উপস্থিত ছিলেন হাসপাতালের পরিচালক ডা. বাকির হোসেনসহ হাসপাতাল প্রশাসন ও চিকিৎসকরা।

সম্পর্কিত পোস্ট

পিরোজপুরে প্রাইভেটকার-মোটরসাইকেলের সংঘর্ষে শিক্ষার্থী নিহত

banglarmukh official

বাকেরগঞ্জে মাদ্রাসা ছাত্রকে বলাৎকারের ঘটনা!শালিশ করেই ঘটনাটি ধামাচাপার চেষ্টা

banglarmukh official

এবার এইচএসসি পরীক্ষা শুরু ৩০ জুন, সময় সূচি ঘোষণা

banglarmukh official

এসএসসি’ পরীক্ষায় অর্ধেক লিখিত,বাকি অর্ধেক হাতে-কলমে মূল্যায়ন

banglarmukh official

বরিশালে অপরাধ নিয়ন্ত্রণে চালু হলো পুলিশের ‘ইন্টিগ্রেটেড কমান্ড এন্ড কন্ট্রোল সেন্টার’

banglarmukh official

৩ বছরের শিশুকে ধর্ষণের অভিযোগ

banglarmukh official