28 C
Dhaka
মার্চ ২৯, ২০২৪
Bangla Online News Banglarmukh24.com
জেলার সংবাদ প্রচ্ছদ বরিশাল রাজণীতি

বরিশালে শোক দিবসে দুস্থ শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা

স্টাফ রিপোর্টার//রেজয়ানুর রহমান সফেন:

বরিশালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোকদিবস উপলক্ষে ব‌রিশাল সি‌টি করপো‌রেশন (বি‌সি‌সি) উদ্যোগে ৩শ দুস্থ ও এতিম শিশুর অংশগ্রহণে চিত্রাঙ্কন-রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৫ আগস্ট) বেলা ১১ টায় বরিশাল ক্লাবে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্র, সরকারি শিশু পরিবার বালক-বালিকা, অপরাজেয় বাংলাদেশের দুস্থ ও এতিম শিশুরা এ চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতায় অংশ নেন।

প্রতিযোগিতার শুরুতে বি‌সি‌সি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ এতিম শিশু-কিশোরদের সঙ্গে কুশল বিনিময় করেন। পরে তিনি ঘুরে ঘুরে শিশুদের আঁকা ছবি পরিদরর্শন করেন।

প্রতিযোগিতায় অংশগ্রহণকারীরা জানান, শুধুমাত্র দুস্থ ও এতিম শিশু-কিশোরদের নিয়ে এতো বড় আয়োজন এ প্রথম। এ প্রতিযোগিতায় অংশ নিয়ে দুস্থ ও এতিম শিশু-কিশোররা সবাই উচ্ছ্বসিত।

প্রতিযোগিতা শেষে বিজয়ী ও অংশগ্রহণকারীদের হাতে ক্রেস্ট, সনদ ও পুরস্কার তুলে দেন বিসিসি মেয়রের সহধর্মিণী লিপি আবদুল্লাহ।

জানা গেছে, বি‌সি‌সি উদ্যোগে দিনব্যাপী নানা কর্মসূচির মধ্যে এবারে ভিন্নধর্মী এ চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয়। যেখানে দু’টি গ্রুপে রচনা প্রতিযোগিতা এবং তিনটি গ্রুপে চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়। আয়োজনে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারীদের ক্রেস্ট, সনদ, পুরস্কার হিসেবে বই ও অর্থ দেওয়া হয়। এছাড়া অংশগ্রহণকারী সবার জন্য পুরস্কার ও খাবারের আয়োজন করা হয়।

সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা বেলায়েত হাসান বাবলু বলেন, প্রতিবার বরিশালজুড়ে জাতীয় শোকদিবসে নানা আয়োজন থাকে। তবে আমার জানা মতে এটাই প্রথম কোনো প্রতিযোগিতা যেখানে দুস্থ ও এতিম শিশুদের অংশগ্রহণে করা হয়েছে। প্রতিযোগিরাও স্বতঃস্ফুর্তভাবে অংশ নিয়েছে, যাদের প্রত্যেকের জন্য মেয়রের উদ্যোগে পুরস্কার ও খাবারের আয়োজন করা হয়।

সম্পর্কিত পোস্ট

ঝালকাঠি জেলা অফিসার্স এসোসিয়েশন এর পূর্ণাঙ্গ কমিটি ঘোষনা

banglarmukh official

বরিশালের মেঘনায় অভিযানে ২ কোটি টাকার অবৈধ কারেন্ট জাল জব্দ

banglarmukh official

পিরোজপুরে ১৪ বছর পর স্ত্রী হত্যা মামলায় যাবজ্জীবন

banglarmukh official

ঝালকাঠি সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে জনপ্রিয়তার শীর্ষে সুলতান হোসেন খান

banglarmukh official

ববির নতুন উপাচার্য ড. বদরুজ্জামান ভূঁইয়া

banglarmukh official

ঝালকাঠিতে বীর মুক্তিযোদ্ধার গম চাষে নজর কেড়েছে তরুণ উদ্যোক্তাদের

banglarmukh official