ডিজিটাল নিরাপত্তা আইনে পঙ্কজ দেবনাথের মামলা

Sharing is caring!

সামাজিক যোগাযোগ মাধ্যমে আপত্তিকর স্ট্যাটাস ও ছবি পোস্ট করার অভিযোগে বরিশাল-৪ আসনে আওয়ামী লীগের সাংসদ পঙ্কজ দেবনাথ পাঁচজনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেছেন।

 

আজ রোববার দুপুরে ঢাকায় বাংলাদেশ সাইবার ক্রাইম ট্রাইব্যুনালের বিচারক আস সামছ জগলুল হোসেনের আদালতে এই মামলা করা হয়। বিচারক বাদীর জবানবন্দি শুনে পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটকে অভিযোগের বিষয়ে তদন্ত করে আগামী ২৬ সেপ্টেম্বর প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।

 

আদালতের সরকারি কৌঁসুলি নজরুল ইসলাম শামীম এ বিষয়ে সাংবাদিকদের নিশ্চিত করেছেন। তিনি জানান, মামলার আসামিরা হলেন লাল ভাই, মিনা ফারাহ, আলম শুভ, শিপন মাহমুদ পরদেশী ও রাজন রহমান রুমি। মামলার আরজি থেকে জানা যায়, আসামিরা পঙ্কজ দেবনাথের নাম গোপন করে এবং কখনো কখনো নাম প্রকাশ করে বিভিন্ন ফেসবুক আইডি থেকে তাঁর ছবি না হওয়া সত্ত্বেও মিথ্যা বর্ণনায় গত ২৬ আগস্ট প্রচার করে।

 

তা এখনো প্রচারিত হচ্ছে এবং ইউটিউব, ফেসবুক ও অন্যান্য যোগাযোগ মাধ্যমে প্রচার করায় পঙ্কজ দেবনাথের মানহানি হয়। এ বিষয়ে পঙ্কজ দেবনাথ অবগত হওয়ার সঙ্গে সঙ্গে তাঁর একান্ত সচিব (পিএস) মোহাম্মদ রিয়াজুল ইসলামের মাধ্যমে ধানমণ্ডি থানায় গত ২৭ আগস্ট একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন। তা সত্ত্বেও আসামিরা বাদীর নামে আপত্তিকর স্ট্যাটাস এবং ছবি পোস্ট করেন। পঙ্কজ দেবনাথ বরিশাল-৪ আসনের সংসদ সদস্যের দায়িত্ব পালনের পাশাপাশি বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন।

 

আদালতে শুনানির সময় পঙ্কজ দেবনাথ বলেন, গত ২৬ আগস্টের আগ পর্যন্ত বিভিন্ন ফেক আইডি থেকে অন্য ছবি দিয়ে ফেক আইডি খোলা হয়। স্যোশাল মিডিয়াতে খুব বাজেভাবে তা উপস্থাপন করা হচ্ছে। এতে আমি হেয় হচ্ছি। আমি ও আমার দলের ইমেজ নষ্ট হচ্ছে। আমি এর সুষ্ঠু তদন্ত চাই। আইনের মাধ্যমে অপরাধীদের যেন ধরা যায় এজন্য মামলাটি দায়ের করেছি।

Print Friendly, PDF & Email

About banglarmukh official

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*