সেনাসদস্য কতৃক প্রবাসীর জমি দখলের অভিযোগ

Sharing is caring!

বরিশালের মাধবপশা ইউনিয়নের চন্দ্রপাড়ায় প্রবাসীর  জমি সেনাসদস্য কর্তৃক জোরপূর্বক দখলের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় ভূক্তভোগী ঐ  প্রবাসীর  ভাই বাদী হয়ে দেহেরগতী এলাকার মৃত জাহাঙ্গীর আরবের পুত্র সেনা সদস্য জাফর ইকবাল মোশারফ ( ৪৮)কে বিবাদী করে  বিমান বন্দরথানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগ ও ভুক্তভোগী সুত্রে জানা গেছে, উজিরপুরের গুঠিয়া এলাকার মৃত বজলার রহমানের ছেলে প্রবাসী মজিবুর রহমান  ১৯৮৫ সালে ৫৪ নং মুশুরিয়া মৌজায় ৮৭০ এস এ খতিয়ানে বিএস ১১ নং দাগে ৩৯ শতাংশ জমি ক্রয় করে ভোগদখল করে আসছে। কিছু দিন যাবত  পার্শ্ববর্তী জমির মালিক সেনা সদস্য জাফর ইকবাল মোশারফ প্রভাব খাটিয়ে জমির গাছ কেটে নিয়ে যায় ও জমি দখলের চেষ্টা চালায় আসছে। এরই ধারাবাহিকতায় গত ৮ সেপ্টেম্বর সকালে একদল  ভাড়াটে লোক নিয়ে ঐ জমিতে রোপিত গাছপালা কেটে জমি দখল করে নেয় ও ইটের গাঁথুনি দিয়ে  প্রাচীর নির্মাণ করেন।

এ ব্যাপারে প্রবাসীর ভাই মামলার বাদী মাইনুল হক বলেন, কয়েক বছর আগে থেকেই আমার ভাইয়ের ঐ জমি দখলের চেষ্টা চালায় মোশাররফ, কিছু দিন আগে প্রায় লক্ষাধিক টাকার গাছ কেটে নিয়ে গেছে এ নিয়ে বেশ কয়েকবার স্থানীয় ভাবে শালিশ বৈঠক হয় ও জমি পরিমাপ করে যার যার জমির সিমানা নির্ধারন করে দেয় স্থানীয় গণ্যমান্যরা এবং সেইমত আমরা আমাদের জমিতে গাছপালা রোপন করি কিন্তু রবিবার মোশারফ ও তার লোকজন  আমাদের জমি দখল করে নেয় বাধা দিতে গেলে আমাকে মারধর করে প্রাণনাশের হুমকি দেয়।

এ বিষয়ে সেনা সদস্য জাফর ইকবাল মোশারফ জমি দখলের কথা অস্বীকার করে  বলেন, ঐ জমির পাশে আমি বাড়ি নির্মাণ করেছি মেইন রাস্তা থেকে সহজে  সোজাসুজি ঘরে ঢোকার জন্য  জমিটুকু আমার দরকার তাই আমার লোকজন দিয়ে কাজ করিয়েছি।

এ বিষয়ে বিমানবন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা( ওসি দ্বায়িত্ব প্রাপ্ত) এ আর মুকুল অভিযোগ বিষয়টি নিশ্চিত করেন ও তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন।

About banglarmukh official

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*