32 C
Dhaka
এপ্রিল ১২, ২০২৪
Bangla Online News Banglarmukh24.com
জেলার সংবাদ নারী ও শিশু

৫ টাকা ফেরত না পেয়ে অভিযোগ : ২৫০০ টাকা পেল নাদিম

অনলাইন ডেস্ক ::

পানির খালি বোতলের বিপরীতে পাঁচ টাকা ফেরত না দেয়ার অভিযোগে ১০ হাজার টাকা করে জরিমানা গুনতে হয়েছে বিমানবন্দরের দুই ব্যবসায়ীকে। দু’জন গ্রাহকের অভিযোগের ভিত্তিতে এ জরিমানা করেন বিমানবন্দরের নির্বাহী ম্যাজিস্ট্রেট। অভিযোগ করা দুই গ্রাহকের মধ্যে একজন কিশোর, অন্যজন তরুণ।

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী ম্যাজিস্ট্রেট আহমেদ জামিল সোমবার রাতে জাগো নিউজকে বলেন, ওই কিশোর ও তরুণ বিমানবন্দরে এসেছিল বিদেশফেরত পরিবারের সদস্যদের নিয়ে যেতে। অপেক্ষার ফাঁকে তারা বিমানবন্দরের ক্যানপির বাইরের দিকে অবস্থিত দু’টি দোকান থেকে পানি ও কোমল পানীয় কিনেছিল।

দাম দিতে গিয়ে তারা দেখতে পায়, দোকানি বোতলের গায়ে লেখা দামের চেয়ে পাঁচ টাকা বেশি রাখছেন। দোকানের এক পাশে টাঙানো ব্যানারে লেখা আছে যে খালি বোতল ফেরত দিলে পাঁচ টাকা ফেরত দেয়া হবে। অথচ দোকানি সে বিষয়ে কিছু বলছে না। দোকানিকে এ বিষয়ে জিজ্ঞেস করলে সে জানায়- বোতল ফেরত দিয়ে পাঁচ টাকা নিতে হলে নাকি আরও পাঁচ টাকা দিতে হবে!

ম্যাজিস্ট্রেট বলেন, বাধ্য হয়েই তারা কল দিলেন এয়ারপোর্ট ম্যাজিস্ট্রেটের নম্বরে। অপরাধী দুই দোকানির প্রত্যেককে দশ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের বিধান অনুযায়ী অভিযোগকারীরা আদায়কৃত জরিমানার ২৫ শতাংশ অর্থাৎ ২৫০০ টাকা করে বুঝে নিয়েছেন।

তিনি বলেন, অভিযোগকারীদের একজন নাদিম হোসেন নবম শ্রেণির ছাত্র। এ বয়সে নিজের অধিকার সচেতন হয়ে সে ম্যাজিস্ট্রেটের কাছে অভিযোগ করেছে। এটা প্রশংসাযোগ্য কাজ।

অভিযোগকারী অন্যজন নাম প্রকাশে অনিচ্ছুক থাকায় তার পরিচয় জানায়নি কর্তৃপক্ষ।

সম্পর্কিত পোস্ট

ফেরি করে মাদক বিক্রি করতেন ৬ নারী

banglarmukh official

ফেরি ডুবি: ৬ দিনপর সহকারী মাস্টার পিরোজপুরের হুমায়‍ুনের লাশ ‍উদ্ধার

banglarmukh official

পাটুরিয়া দৌলতদিয়া নৌরুটে ১৮ টি যানবাহনসহ ফেরি ডুবি

banglarmukh official

মাদকাসক্ত স্বামীর সহায়তায় তিন বন্ধুর হাতে গণধর্ষণের শিকার গৃহবধূ!

banglarmukh official

ভৈরবে দুই ট্রেনের সংঘর্ষে নিহত ১৫

banglarmukh official

ছেলে হত্যায় বাবার মৃত্যুদণ্ড

banglarmukh official