27 C
Dhaka
মার্চ ২৮, ২০২৪
Bangla Online News Banglarmukh24.com
ক্রিকেট খেলাধুলা

আন্তর্জাতিক সংবাদমাধ্যমে টাইগারদের ধর্মঘট

কয়েকদিন ধরেই ক্রিকেট অঙ্গন উত্তাল। ১১ দফা দাবি জানিয়ে সব ধরনের ক্রিকেট বর্জন করেছেন সাকিব, মুশফিক, তামিমরা। শুধু তাই নয়, বর্জন করেছেন ভারত সফরের ক্যাম্পও। এমন পরিস্থিতিতে গতকাল মঙ্গলবার জরুরি বোর্ড সভার আয়োজন করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সভায় ক্রিকেটারদের নিয়ে কঠোর সমালোচনা করেন বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন।

এসব ঘটনা নিয়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যমে বেশ গুরুত্বের সঙ্গে খবর প্রকাশিত হয়েছে। তবে এ ঘটনাটি সবচেয়ে বেশি গুরুত্ব পেয়েছে ভারতের সংবাদমাধ্যমগুলোতে।

সাকিবদের ধর্মঘটের খবর প্রকাশ করেছে আল জাজিরা, ইন্ডিয়ান এক্সপ্রেস, প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়া (পিটিআই), হিন্দুস্থান টাইমস, ক্রিক বাজ, ক্রিকটেকার, ক্যানবেরা টাইমস, ফিজি টাইমস, ফাস্ট পোস্ট, ক্রিকইনফোসহ বেশ কিছু সংবাদমাধ্যম।

পিটিআই তাদের খবরে বলেছে, ‘সোমবার ভারতে বাংলাদেশের ক্রিকেটারদের সফর নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছে। বেতন বৃদ্ধিসহ দাবি দাওয়া না মানলে তারা যে কোনো ক্রিকেটীয় কার্যক্রম থেকে দূরে থাকার ঘোষণা দিয়েছে। সংবাদ সম্মেলনে বয়কটের এ ঘোষণা দিয়েছেন টেস্ট ও টি২০ অধিনায়ক সাকিব আল হাসান, মাহমুদুল্লাহ, মুশফিকুর রহিমের মতো ক্রিকেটাররা। সেখানে প্রায় ৫০ জন ক্রিকেটার অংশ নিয়েছিলেন।’

এদিকে, ক্রিকেটারদের এমন সিদ্ধান্তকে অযৌক্তিক বলেননি বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

এ বিষয়ে তিনি বলেন, ‘দেশের ক্রিকেটকে অস্থিতিশীল করার চক্রান্ত চলছে। ক্রিকেটারদের দাবি-দাওয়ার বিষয়টিকে পূর্বপরিকল্পিত দাবি করেন তিনি। বলেন, যে কোনও সমস্যা নিয়ে ক্রিকেটাররা সাধারণত বোর্ডের সঙ্গে যোগাযোগ করে। কিন্তু আকস্মিকভাবে এমন কি হলো যে ধর্মঘট ডাকতে হবে! যারা এ ধর্মঘটের ডাক দিয়েছেন তাদের বেশিরভাগই না বুঝে যোগ দিয়েছেন। সব মিলিয়ে আমি ষড়যন্ত্রের গন্ধ পাচ্ছি।’

সম্পর্কিত পোস্ট

টাইগার একাদশে তিন পরিবর্তন

banglarmukh official

চোখের জলে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন তামিম

banglarmukh official

বৃষ্টিতে বাংলাদেশ-আফগানিস্তান প্রথম ওয়ানডে ম্যাচ বন্ধ

banglarmukh official

বিপিএল এ বরিশাল ছেড়ে রংপুরে সাকিব

banglarmukh official

আলোকবর্তিকা হয়ে আর্জেন্টিনাকে বিশ্বকাপে টিকিয়ে রাখলেন মেসি

banglarmukh official

রেকর্ড অষ্টমবার কোপা আমেরিকা চ্যাম্পিয়ন ব্রাজিল

banglarmukh official