দক্ষ পুলিশ বাহিনী না থাকলে শান্তিতে বাস সম্ভব নয়: বিএমপি কমিশনার

Sharing is caring!

‘পুলিশই জনতা, জনতাই পুলিশ’ এই প্রতিপাদ্য নিয়ে বরিশাল মেট্রোপলিটন পুলিশ (বিএনপি) কমিশনার মো. শাহাবুদ্দিন খান বলেছেন, দেশে দক্ষ আইনশৃঙ্খলা বাহিনী আছে বলেই জনসাধারণ শান্তিতে বসবাস করছে।

তিনি বলেন, যদি দক্ষ পুলিশ বাহিনী না থাকত তাহলে কারও শান্তিতে বাস করা সম্ভব হতো না। তাই সমাজকে উন্নত ও সুষ্ঠু রাখার জন্যই সবাইকে নিয়ে কমিউনিটি পুলিশিংয়ের মাধ্যমে আইনশৃঙ্খলার উন্নত পরিবেশ রাখা প্রধান শর্ত।

আগামী ২৬ অক্টোবর বরিশাল বঙ্গবন্ধু উদ্যানে কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে বরিশাল মেট্রোপলিটন পুলিশের আয়োজনে সোমবার দুপুরে নগরীর অশ্বিনী কুমার হলে চিত্রাঙ্কন ও বিতর্ক প্রতিযোগিতায় প্রধান অতিথির বক্তৃতায় বিএনপি কমিশনার এ সব কথা বলেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার প্রলয় চিসিম, উপ-পুলিশ কমিশনার আবু সালেহ রায়হান, মোয়াজ্জেম হোসেন ভূঞা, জাহাঙ্গীর মল্লিক, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার রুনা লায়লা প্রমুখ।

চিত্রাঙ্কন ও বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠান সঞ্চালনা করেন অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার আবু নাসের।

অনুষ্ঠানে উন্নত আইনশৃঙ্খলা ও মানবসম্পদ বিষয় নিয়ে বিতর্ক প্রতিযোগিতায় ছেলেদের মধ্যে অংশগ্রহণ করে বরিশাল জিলা স্কুল ও উদয়ন মাধ্যমিক বিদ্যালয়। মেয়েদের ভিতর অংশগ্রহণ করে বরিশাল সরকারি বালিকা মাধ্যমিক বিদ্যালয় ও সরকারি শহীদ আ. রব সেরনিয়াবাত মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা।

এর আগে সকালে প্রথম শ্রেণি থেকে পঞ্চম শ্রেণির শিক্ষার্থীরা যেমন খুশি তেমন ও ষষ্ঠ শ্রেণি থেকে দশম শ্রেণির শিক্ষার্থীদের নিয়ে পুলিশিং কার্যক্রমের ওপর চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

Print Friendly, PDF & Email

About banglarmukh official

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*