28 C
Dhaka
এপ্রিল ১৩, ২০২৪
Bangla Online News Banglarmukh24.com
জাতীয়

‘My Road, My Responsibility’

বর্তমান সময়ে সড়ক দুর্ঘটনা আমাদের দেশের একটি জাতীয় সমস্যা হয়ে দাঁড়িয়েছে। ঘর থেকে রাস্তায় বাহির হলেই দেশের প্রত্যেকটি মানুষের মনে একটি আতংক তাড়া করে। প্রতিদিন দেশের কোন না কোন স্থানে সড়ক দুর্ঘটনা ঘটে। সকালে সংবাদ পত্রের পাতায় পাতায় পাওয়া যায় অসংখ্য সড়ক দুর্ঘটনায় আহত ও নিহতদের মর্মান্তিক সব সংবাদ এবং এই সড়ক দুর্ঘটনা একটি পরিবারের সারা জীবনের কষ্টের কারণ হয়ে দাঁড়ায়।এই সড়ক দুর্ঘটনা আকস্মিক ছিনিয়ে নেয় পরিবারের একমাত্র আশা অন্ন-বস্ত্রের সংস্থানকারীকে যা কখনোই কাম্য নয়।

আর এমন সড়ক দুর্ঘটনা হতে পরিত্রাণের প্রথম ও প্রধান উপায় হলো গণসচেতনতা বৃদ্ধি। এ লক্ষ্যে ”সচেতন হই, সড়ক দুর্ঘটনা এড়াই” এই স্লোগানকে সামনে রেখে ২৩ নভেম্বর ভলান্টিয়ার ফর বাংলাদেশ (ভিবিডি)-বরিশাল জেলার আয়োজন প্রজেক্ট ‘My Road, My Responsibility’। প্রজেক্টটি মূলত গণসচেতনতামূলক ক্যাম্পেইন। প্রজেক্টটির সার্বিক সহযোগিতায় ছিল বরিশাল ট্রাফিক পুলিশ। বরিশালের রুপাতলী ও নথুল্লাবাদ এ দু’টি স্থানে প্রজেক্টটি বাস্তবায়ন করা হয়। ভলান্টিয়াররা যাত্রী ও চালকদের মাঝে সচেতনতার লক্ষ্যে লিফলেট বিতরণ করে। লিফলেটে চালক ও যাত্রীদের অবশ্য করণীয় কিছু নির্দেশনা দেয়া ছিল। জনগণের মাঝে ব্যাপক সাড়া ফেলে প্রজেক্টটি।

সকাল ৮ থেকে ভলান্টিয়াররা তাদের কর্মসূচি বাস্তবায়নে নেমে পড়ে এবং রোদ-তাপ সহ্য করে বেলা ১২ টায় প্রজেক্টের সমাপ্তি ঘটায়। প্রায় ৬০+ ভলান্টিয়ার অংশগ্রহণ করে প্রজেক্টটিতে।

সম্পর্কিত পোস্ট

উপজেলা নির্বাচন নিয়ে মন্ত্রীসহ দলীয় এমপি ও নেতাকর্মীদের সতর্ক করলো আ.লীগ

banglarmukh official

এপ্রিলে অতি তীব্র তাপপ্রবাহের সঙ্গে হতে পারে ঘূর্ণিঝড়- আবহাওয়া অফিস

banglarmukh official

এবার এইচএসসি পরীক্ষা শুরু ৩০ জুন, সময় সূচি ঘোষণা

banglarmukh official

এসএসসি’ পরীক্ষায় অর্ধেক লিখিত,বাকি অর্ধেক হাতে-কলমে মূল্যায়ন

banglarmukh official

মুক্তিযুদ্ধের প্রথম সশস্ত্র প্রতিরোধ দিবস আজ

banglarmukh official

পাওনা টাকা ফেরত পেলো ইভ্যালির আরও ১০০ গ্রাহক

banglarmukh official