28 C
Dhaka
এপ্রিল ১৩, ২০২৪
Bangla Online News Banglarmukh24.com
জেলার সংবাদ নারী ও শিশু বরিশাল রাজণীতি

পিরোজপুরে ছাত্রলীগ নেত্রী মৌলির জানাজায় জনতার ঢল

সড়ক দুর্ঘটনায় নিহত ঢাকা মহানগর (দক্ষিণ) ছাত্রলীগের সাবেক ছাত্রীবিষয়ক সম্পাদক ফারমিন আক্তার মৌলির (২৩) মরদেহ জানাজা শেষে দাফন করা হয়েছে।

বুধবার (১১ ডিসেম্বর) বিকেলে পিরোজপুরের নাজিরপুর উপজেলার আমতলা মাদরাসা মাঠে দ্বিতীয় জানাজা শেষে মৌলির মরদেহ পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। এর আগে দুপুর সোয়া ২টায় উপজেলা শেখ রাসেল মিনি স্টেডিয়াম মাঠে তার প্রথম জানাজা সম্পন্ন হয়।

এদিকে, ফারমিন আক্তার মৌলির মৃত্যুতে বুধবার দুপুর ১টা থেকে বিকেল ৩টা পর্যন্ত নাজিরপুর উপজেলা সদরের সব দোকানপাট বন্ধ রাখা হয়।

স্থানীয় সূত্র জানায়, মৌলিকে শেষবারের মতো শ্রদ্ধা জানাতে এবং জানাজায় অংশ নিতে লাখো মানুষের ঢল নামে। আমতলা মাদরাসা মাঠে দ্বিতীয় জানাজা শেষে মৌলিকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

ঢাকা থেকে গোপালগঞ্জের টুঙ্গিপাড়া হয়ে নিজ বাড়ি পিরোজপুরের নাজিরপুরে ফেরার পথে মঙ্গলবার (১০ ডিসেম্বর) রাত ৮টার দিকে সড়ক দুর্ঘটনায় নিহত হন মৌলি। তিনি নাজিরপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর ইউপি চেয়ারম্যান মো. মোশারেফ হোসেন খানের দ্বিতীয় মেয়ে। জেলা ছাত্রলীগেরও সাবেক সাংগঠনিক সম্পাদক ও জেলা মুক্তিযোদ্ধা মঞ্চের সভাপতি ছিলেন।

পারিবারিক সূত্রে জানা যায়, মঙ্গলবার বিকেলে ঢাকা থেকে বাসে নাজিরপুরের উদ্দেশ্যে রওনা হয়ে রাজনৈতিক কাজে গোপালগঞ্জে নামেন মৌলি। সেখান থেকে মো. রাকিবুল হাসান নামে তার এক আত্মীয়কে ফোন করে নিয়ে তার সঙ্গে নাজিরপুরের উদ্দেশ্যে রওনা হন। পথে শীতের পোশাক পরতে নামেন তিনি।

তাকে বহন করা মোটরসাইকেলচালক রাকিবুল হাসান জানান, নাজিরপুর-ঢাকা মহাসড়কের বাগেরহাট জেলার চিতলমারী উপজেলার কুইনা বাসস্ট্যান্ডের কাছে মুক্তিযোদ্ধা ইস্রাফিল ভুঁইয়ার বীর নিবাসসংলগ্ন রাস্তার পাশে মোটরসাইকেল রেখে প্রকৃতির ডাকে সাড়া দিতে যান। তখন মৌলি মাথায় শীতের মাফলার পেঁচাচ্ছিলেন।

হঠাৎ দেখি একটি অ্যাম্বুলেন্স ও মাহেন্দ্র যাচ্ছিল। এ সময় মৌলির চিৎকারের শব্দ শুনে ফিরে দেখি রাস্তার ওপর গুরুতর আহত হয়ে পড়ে আছেন মৌলি। পরে স্থানীয়দের সহায়তায় টুঙ্গিপাড়া হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

মৌলির বাবা নাজিরপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. মোশারেফ হোসেন খান বলেন, মৌলি ঢাকার একটি বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে মাস্টার্স শেষ পর্বের পরীক্ষা দিয়ে ওই দিন নাজিরপুরের বাসায় আসছিল। পথিমধ্যে ঘটে গেল দুর্ঘটনা।

‘মৌলির মৃত্যুর সংবাদটা বিনা মেঘে বজ্রপাতের মতো’ উল্লেখ করে নিজের ভেরিফায়েড ফেসবুক অ্যাকাউন্টে একটি স্ট্যাটাস দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপপ্রেস সচিব আশরাফুল আলম খোকন।

তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী শ. ম রেজাউল করিম। কেন্দ্রীয় ছাত্রলীগের দফতর সম্পাদক মো. আহসান হাবিব স্বাক্ষরিত একটি বিবৃতিতে শোক প্রকাশ করেছেন ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য।

সম্পর্কিত পোস্ট

পিরোজপুরে প্রাইভেটকার-মোটরসাইকেলের সংঘর্ষে শিক্ষার্থী নিহত

banglarmukh official

বাকেরগঞ্জে মাদ্রাসা ছাত্রকে বলাৎকারের ঘটনা!শালিশ করেই ঘটনাটি ধামাচাপার চেষ্টা

banglarmukh official

বরিশালে অপরাধ নিয়ন্ত্রণে চালু হলো পুলিশের ‘ইন্টিগ্রেটেড কমান্ড এন্ড কন্ট্রোল সেন্টার’

banglarmukh official

৩ বছরের শিশুকে ধর্ষণের অভিযোগ

banglarmukh official

বিদ্যুৎপৃষ্ঠ হয়ে বৃদ্ধের মৃত্যু

banglarmukh official

ঝালকাঠি জেলা অফিসার্স এসোসিয়েশন এর পূর্ণাঙ্গ কমিটি ঘোষনা

banglarmukh official