28 C
Dhaka
মার্চ ২৯, ২০২৪
Bangla Online News Banglarmukh24.com
জেলার সংবাদ দূর্ঘটনা বরিশাল

বাবুগঞ্জে সড়ক দুর্ঘটনায় মুক্তিযোদ্ধা নিহত, প্রতিবাদে মহাসড়ক অবরোধ

বরিশাল-ঢাকা মহাসড়কের বাবুগঞ্জের রামপট্টি এলাকায় এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় স্থানীয় বীর মুক্তিযোদ্ধা মো. ছোমেদ আলী সরদার (৭০) ঘটনাস্থলেই নিহত হয়েছেন। এসময় গুরুতর আহত হয়েছেন তাকে চাপা দেওয়া মোটরসাইকেলের ২ আরোহী। শঙ্কাজনক অবস্থায় তাদের উদ্ধার করে বরিশাল শেবাচিম হাসপাতালে পাঠানো হয়েছে।

সোমবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে বরিশাল-ঢাকা মহাসড়কের রামপট্টি বাসস্ট্যান্ড এলাকায় পথচারী ওই মুক্তিযোদ্ধাকে একটি বেপরোয়া গতির মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে চাপা দিলে ওই দুর্ঘটনা ঘটে। এদিকে এ দুর্ঘটনায় স্থানীয় বীর মুক্তিযোদ্ধা নিহত হওয়ার ঘটনায় ঘন্টাব্যাপী বরিশাল-ঢাকা মহাসড়ক অবরোধ করে রাখে বিক্ষুব্ধ রামপট্টি গ্রামবাসী।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয়রা জানান, সোমবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে বাবুগঞ্জ উপজেলার রামপট্টি গ্রামের বীর মুক্তিযোদ্ধা মো. ছোমেদ আলী সরদার (৭০) বরিশাল-ঢাকা মহাসড়কের রামপট্টি বাসস্ট্যান্ড থেকে বাড়ি যাওয়ার উদ্দেশ্যে রাস্তা পার হচ্ছিলেন। এসময় উজিরপুরের ইচলাদি থেকে আসা একটি দ্রুতগতির মোটরসাইকেল তাকে সজোরে ধাক্কা দিলে তিনি রাস্তায় ছিটকে পড়েন। এতে মাথায় গুরুতর আঘাতপ্রাপ্ত হয়ে ঘটনাস্থলেই নিহত হন তিনি।

এসময় বেপরোয়া গতির মোটরসাইকেলে থাকা ২ আরোহীও রাস্তায় পড়ে সজোরে ছিটকে গিয়ে রাস্তার পাশে থামানো একটি গাড়ির সঙ্গে ধাক্কা লাগে। পরে গুরুতর আঘাতপ্রাপ্ত ও সংজ্ঞাহীন অবস্থায় তাদের উদ্ধার করে বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে স্থানীয়রা। রাত ৯টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত আহতদের সঠিক পরিচয় নিশ্চিত হওয়া যায়নি। হাসপাতালের অপারেশন থিয়েটারে তাদের অস্ত্রোপচার চলছিল।

এদিকে স্থানীয় বীর মুক্তিযোদ্ধা নিহত হওয়ার ঘটনায় বিক্ষুব্ধ হয়ে পড়ে রামপট্টি গ্রামবাসী। দুর্ঘটনার পর থেকেই বরিশাল-ঢাকা মহাসড়ক অবরোধ করে স্পিড ব্রেকার নির্মাণের দাবিতে ঘটনাস্থলে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে তারা। এসময় রাস্তার দুদিকে শতশত যানবাহন আটকা পড়ে। পরে এয়ারপোর্ট থানার ওসি জাহিদ বিন আলম ও পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাসহ বাবুগঞ্জ উপজেলা চেয়ারম্যান কাজী ইমদাদুল হক দুলালের মধ্যস্থতায় রাত সাড়ে ৭টার দিকে অবরোধ তুলে নেয় গ্রামবাসী।

এসময় রামপট্টি বাসস্ট্যান্ডে একটি স্পিড ব্রেকার নির্মাণের দাবি জানায় স্থানীয় বাসিন্দারা। পরে ওই দাবি মেনে নেওয়ার আশ্বাসের প্রেক্ষিতে অবরোধ তুলে নেয় গ্রামবাসী। প্রায় একঘন্টা বন্ধ থাকার পরে বরিশাল-ঢাকা মহাসড়কে যানবাহন চলাচল স্বাভাবিক হয়।

সম্পর্কিত পোস্ট

ঝালকাঠি জেলা অফিসার্স এসোসিয়েশন এর পূর্ণাঙ্গ কমিটি ঘোষনা

banglarmukh official

বরিশালের মেঘনায় অভিযানে ২ কোটি টাকার অবৈধ কারেন্ট জাল জব্দ

banglarmukh official

পিরোজপুরে ১৪ বছর পর স্ত্রী হত্যা মামলায় যাবজ্জীবন

banglarmukh official

ঝালকাঠি সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে জনপ্রিয়তার শীর্ষে সুলতান হোসেন খান

banglarmukh official

ববির নতুন উপাচার্য ড. বদরুজ্জামান ভূঁইয়া

banglarmukh official

ঝালকাঠিতে বীর মুক্তিযোদ্ধার গম চাষে নজর কেড়েছে তরুণ উদ্যোক্তাদের

banglarmukh official