29 C
Dhaka
মে ১৪, ২০২৪
Bangla Online News Banglarmukh24.com
ঢাকা

আ.লীগ থেকে বহিষ্কার ও নির্বাচন নিয়ে যা বললেন জাহাঙ্গীর

গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র জাহাঙ্গীর আলম তার স্থায়ী বহিষ্কার ও মায়ের নির্বাচনের বিষয় নিয়ে কথা বলবেন।

মঙ্গলবার দুপুরে গাজীপুর মহানগরীর ছয়দানা এলাকার নিজ বাসভবনে তিনি গণমাধ্যমের সঙ্গে কথা বলেন তিনি।

দল থেকে বহিষ্কারের আগে সম্পাদকমণ্ডলীর সভার সিদ্ধান্ত সম্পর্কে জানতে চাইলে জাহাঙ্গীর আলম বলেন, ‘আমি বিভিন্ন গণমাধ্যম ও সামাজিক যোগাযোগমাধ্যমে বিষয়টি জানতে পেরেছিলেন। দলীয় সূত্রে বিষয়টি কেউ জানায়নি।’

কোনো অবস্থাতেই তিনি নির্বাচন থেকে সরে যাবেন না জানিয়ে বলেছিলেন, ‘আমার মা নির্বাচনে দাঁড়িয়েছে, তাই আমাকে তার পাশে থাকতেই হবে। আমি এবং আমার মা নির্বাচনে শেষ পর্যন্ত থাকব।’

আওয়ামী লীগের দলীয় সূত্রে জানা গেছে, ২০২১ সালের সেপ্টেম্বর মাসে গোপনে ধারণ করা মেয়র জাহাঙ্গীর আলমের কথোপকথনের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়। তাতে তাকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও গাজীপুর জেলার কয়েকজন গুরুত্বপূর্ণ নেতা সম্পর্কে বিতর্কিত মন্তব্য করতে শোনা যায়। এরপর কেন্দ্রীয় আওয়ামী লীগ তাকে কারণ দর্শানোর নোটিশ দেয়। তবে নোটিশের জবাব সন্তোষজনক না হওয়ায় ওই বছরের ১৯ নভেম্বর দলের কার্যনির্বাহী সংসদ জাহাঙ্গীর আলমকে বহিষ্কার করে।

চলতি বছরের ১ জানুয়ারি দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সই করা একটি চিঠি ২১ জানুয়ারি জাহাঙ্গীর আলম হাতে পান। জাহাঙ্গীর আলমকে শর্ত সাপেক্ষে দলে ফিরিয়ে নেওয়া হয়। ভবিষ্যতে সংগঠনের স্বার্থ পরিপন্থী ও শৃঙ্খলা ভঙ্গ না করার শর্তে তাকে ক্ষমা করা হয় বলে ওই চিঠিতে জানানো হয়েছিল।

গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে নিজে ও তার মাকে স্বতন্ত্রপ্রার্থী করা হয়। জাহাঙ্গীর আলমের প্রার্থিতা ঋণখেলাপির কারণে বাতিল হলেও তার মায়ের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়। এরপর থেকে জাহাঙ্গীর আলম তার মায়ের টেবিল ঘড়ি প্রতীক নিয়ে ব্যাপক প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন।
দলে ফেরার প্রায় ৫ মাস পর আবারো জাহাঙ্গীর আলমকে স্থায়ী বহিষ্কার করা হলো। সোমবার সন্ধ্যায় বহিষ্কারের ঘোষণা দেওয়া হয়। এরপর থেকে জাহাঙ্গীর আলম কোনো সংবাদকর্মীর সঙ্গে কথা বলেননি। সোমবার রাত ৮টা পর্যন্ত টঙ্গী এলাকায় প্রচারণা শেষ করে তিনি তার বাড়িতে ফিরেন। রাত সাড়ে ১২টা পর্যন্ত তিনি কাশিমপুর এলাকার কর্মী সমর্থকদের নিয়ে নিজ বাসায় মতবিনিময় সভা করেছেন।

গাজীপুরের সাবেক মেয়র জাহাঙ্গীর আলমকে দল থেকে স্থায়ীভাবে বহিষ্কার করার বিষয়ে এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, দলের কেন্দ্রীয় নির্বাহী সংসদ সংগঠনের গঠনতন্ত্রের বিধি মোতাবেক গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলমকে দল থেকে স্থায়ীভাবে বহিষ্কার করেছে। এটি অবিলম্বে কার্যকর হবে।

এর আগে রোববার আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর এক বৈঠকে জাহাঙ্গীর আলমকে ‘চিরদিনের’ জন্য বহিষ্কারের সিদ্ধান্ত নেওয়া হয়।

আসন্ন গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন না পেয়ে জাহাঙ্গীর আলম নিজে এবং তার মা জায়েদা খাতুন স্বতন্ত্রপ্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। যদিও জাহাঙ্গীর আলমের প্রার্থিতা বাতিল হয়। কিন্তু তার মা স্বতন্ত্র প্রার্থী হিসেবে আছেন। তার পক্ষে জাহাঙ্গীর আলম ভোটও চাইছেন।

সম্পর্কিত পোস্ট

ঈদে নৌপথে ঢাকা ছাড়বে ৩০ লাখ যাত্রী: জাতীয় কমিটি

banglarmukh official

ঢাবি ক্যাম্পাসে সর্বনিম্ন রিকশা ভাড়া ১৫ টাকা, রবিবার থেকে কার্যকর

banglarmukh official

বাজারের ব্যাগ থেকে নবজাতক উদ্ধার

banglarmukh official

আগুনে পুড়ে গেছে ৫ হাজার দোকান, দাবি মালিক সমিতির

banglarmukh official

পুলিশ হেড কোয়ার্টারের ভেতরে আগুন

banglarmukh official

ঈদকে ঘিরে কাপড়ে ভরপুর ছিল বঙ্গবাজার, ব্যবসায়ীদের আহাজারি

banglarmukh official