28 C
Dhaka
মার্চ ২৯, ২০২৪
Bangla Online News Banglarmukh24.com
করোনা জেলার সংবাদ প্রচ্ছদ বরিশাল

বরিশাল বিভাগে নতুন করে সর্বোচ্চ ৩৯ জনের করোনা শনাক্ত, মোট আক্রান্ত ৪৯৮

বরিশাল বিভাগে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৯ পুলিশ সদস্য ও তাদের পরিবারের এক সদস্যসহ ৩৯ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এটা এই বিভাগে ২৪ ঘণ্টায় কোভিডে আক্রান্তের সংখ্যার দিক থেকে সর্বোচ্চ। এর আগে ২৭ মে ২৯ জন আক্রান্ত হয়েছিলেন। এ নিয়ে এই বিভাগে কোভিড-১৯ রোগীর সংখ্যা দাঁড়াল ৪৯৮ জনে।

নতুন শনাক্ত ৩৯ জনের মধ্যে ৯ জন পুলিশ ও তাদের পরিবারের এক সদস্যসহ ১০ জন। এ নিয়ে বিভাগে মোট আক্রান্তদের মধ্যে পুলিশের ৪৭ জন ও পুলিশ পরিবারের চারজন রয়েছেন। চিকিৎসক, নার্স ও স্বাস্থ্য বিভাগের কর্মী রয়েছেন ৫৩ জন।

বিভাগীয় স্বাস্থ্য বিভাগ জানায়, গত ২৪ ঘণ্টায় নতুন আক্রান্ত ৩৯ জনের মধ্যে সর্বোচ্চ বরিশাল জেলায় ২২ জন। এ ছাড়া বরগুনায় ১০ জন, পটুয়াখালী জেলায় ছয়জন ও ঝালকাঠি জেলার একজন রয়েছেন।

বিভাগে করোনাভাইরাসে মোট মৃত্যু হয়েছে ১০ জনের। এর মধ্যে পটুয়াখালীর তিনজন, বরগুনা, ঝালকাঠি জেলার দুজন করে, ভোলা, বরিশাল, পিরোজপুর জেলার একজন করে। করোনাভাইরাসের উপসর্গ নিয়ে বিভিন্ন হাসপাতালের গত ২৮ মার্চ থেকে গত বুধবার পর্যন্ত ৩৪ জন মারা গেছেন। এর মধ্যে ২৮ জন শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান।

বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক শ্যামল কৃষ্ণ মণ্ডল বলেন, গত এক সপ্তাহ ধরে সংক্রমণ খুব দ্রুত ছড়িয়ে পড়ছে। এ অবস্থায় প্রত্যেকের উচিত সামাজিক দূরত্ব নিশ্চিত করা। সেটা পরিবারের মধ্যেও চালু করা। ব্যক্তিগত সুরক্ষার অভ্যাস গড়ে তোলা। স্বাস্থ্যবিধির ব্যাপারে উদাসীনতা দেখালে কিছুতেই পরিস্থিতির ভয়াবহতা রোধ করা সম্ভব হবে না। এ জন্য সবার উচিত সব সময় মাস্ক ব্যবহার করা, সামাজিক দূরত্ব বজায় রেখে চলাচল করা। আর এটা অভ্যাসে পরিণত করে পরিস্থিতির সঙ্গে খাপ খাওয়ানোর চেষ্টা করা।

সম্পর্কিত পোস্ট

ঝালকাঠি জেলা অফিসার্স এসোসিয়েশন এর পূর্ণাঙ্গ কমিটি ঘোষনা

banglarmukh official

বরিশালের মেঘনায় অভিযানে ২ কোটি টাকার অবৈধ কারেন্ট জাল জব্দ

banglarmukh official

পিরোজপুরে ১৪ বছর পর স্ত্রী হত্যা মামলায় যাবজ্জীবন

banglarmukh official

ঝালকাঠি সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে জনপ্রিয়তার শীর্ষে সুলতান হোসেন খান

banglarmukh official

ববির নতুন উপাচার্য ড. বদরুজ্জামান ভূঁইয়া

banglarmukh official

ঝালকাঠিতে বীর মুক্তিযোদ্ধার গম চাষে নজর কেড়েছে তরুণ উদ্যোক্তাদের

banglarmukh official