এপ্রিল ১৯, ২০২৪
Bangla Online News Banglarmukh24.com
জেলার সংবাদ বরিশাল

বরিশালে লাইসেন্স নবায়নে ফি লাগছে না প্যাডেল চালিত রিক্সা ও ভ্যানের

রাতুল হোসেন রায়হান:

বরিশাল নগরে চলাচলরত প্যাডেল চালিত রিক্সা ও ভ্যানের লাইসেন্স (রেজিষ্ট্রেশন) নবায়নে নতুন করে কোন ফি দেয়ার প্রয়োজন হবে না। তবে যারা এখনো প্যাডেল চালিত রিক্সা ও ভ্যানের লাইসেন্স আদৌ করাননি বা সিটি করপোরেশনের তালিকাভুক্ত হননি তাদের অতি অল্প সময়ের মধ্যে এ কাজটি সেরে নিতে হবে।

বিষয়টি নিশ্চিত করে শুক্রবার (০৪ অক্টোবর) দুপুরে বরিশাল সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা বেলায়েত হাসান বাবলু বলেন, সম্প্রতি সময়ে সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ বেশ কিছু কার্যকরী পদক্ষেপ নিয়েছেন। যারমধ্যে একটি হচ্ছে নগরে চলাচলরত প্যাডেল চালিত রিক্সা ও ভ্যানের লাইসেন্স নবায়নে এখন থেকে নতুন করে কোন ফি দেয়ার প্রয়োজন হবে না। কিন্তু হিসেব রাখার জন্য প্রতি বছর কর্তৃপক্ষের কাছ লাইসেন্স নবায়ন (ফি ব্যাতিত) করে নিতে হবে। তবে যারা প্যাডেল চালিত ভ্যানে কাঁচামাল, ফল বিক্রি, ভাঙ্গারী ব্যবসা অর্থাৎ ভাসমান ব্যবসা করেছন, তাদের সামান্য পরিমানে ফি দিয়ে প্রতিবছর লাইসেন্স (রেজিষ্ট্রেশন) নবায়ন করতে হবে।

তিনি বলেন, এতে করে প্রতিবছর কি পরিমান প্যাডেল চালিত রিক্সা ও ভ্যান বাড়ছে তার হিসেব থাকছে।

অপরদিকে যে সব প্যাডেল চালিত রিক্সা ও ভ্যানের লাইসেন্স বা রেজিষ্ট্রেশন এখনো করা হয়নি, তাদের দ্রুত এ কাজটি করার জন্য বলেছেন মেয়র।

এদিকে উচ্চ আদালত কর্তৃক ব্যাটারিচালিত অটোরিক্সার বিরুদ্ধে একটি আদেশ রয়েছে। সে কারনে এবছর নতুন করে ব্যাটারিচালিত অটোরিক্সার কোন লাইসেন্স নবায়ন করা হবে না বলে জানিয়েছেন জনসংযোগ কর্মকর্তা।

সম্পর্কিত পোস্ট

পিরোজপুরে প্রাইভেটকার-মোটরসাইকেলের সংঘর্ষে শিক্ষার্থী নিহত

banglarmukh official

বাকেরগঞ্জে মাদ্রাসা ছাত্রকে বলাৎকারের ঘটনা!শালিশ করেই ঘটনাটি ধামাচাপার চেষ্টা

banglarmukh official

বরিশালে অপরাধ নিয়ন্ত্রণে চালু হলো পুলিশের ‘ইন্টিগ্রেটেড কমান্ড এন্ড কন্ট্রোল সেন্টার’

banglarmukh official

৩ বছরের শিশুকে ধর্ষণের অভিযোগ

banglarmukh official

বিদ্যুৎপৃষ্ঠ হয়ে বৃদ্ধের মৃত্যু

banglarmukh official

ঝালকাঠি জেলা অফিসার্স এসোসিয়েশন এর পূর্ণাঙ্গ কমিটি ঘোষনা

banglarmukh official