29 C
Dhaka
মার্চ ২৯, ২০২৪
Bangla Online News Banglarmukh24.com
আন্তর্জাতিক করোনা

ভ্যাকসিন আসুক বা না আসুক সব ফের চালু: ট্রাম্প

প্রাণঘাতী করোনাভাইরাসের ভ্যাকসিন আসুক বা না আসুক, যুক্তরাষ্ট্রের অর্থনীতি পুনরায় চালু করার অঙ্গীকার করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

শুক্রবার হোয়াইট হাউসে এক সংবাদ সম্মেলনে চলতি বছরের মধ্যেই করোনাভাইরাসের ভ্যাকসিন পাওয়ার লক্ষ্যের ঘোষণা দিতে গিয়ে এই মন্তব্য করেন ট্রাম্প।

ট্রাম্প ঘোষণা দিয়েছেন, চলতি বছরের শেষ নাগাদ যুক্তরাষ্ট্র করোনাভাইরাসের ভ্যাকসিন পেতে যাচ্ছে। তবে যুক্তরাষ্ট্রে সব কিছু চালু হওয়ার জন্য ভ্যাকসিনের অপেক্ষায় থাকবেন না তিনি।

সংবাদ সংস্থা বিবিসির তথ্যানুযায়ী, যুক্তরাষ্ট্রের এ ভ্যাকসিন প্রকল্পের নাম দেয়া হয়েছে ‘অপারেশন র‍্যাপ স্পিড’। দ্বিতীয় বিশ্বযুদ্ধকালীন বিশ্বের প্রথম পারমাণবিক অস্ত্র তৈরির প্রকল্পের তৎপরতার সঙ্গে করোনার ভ্যাকসিন তৈরির প্রকল্পের তুলনা করেছেন মার্কিন প্রেসিডেন্ট।

তবে ভ্যাকসিন না পাওয়া গেলেও যে মার্কিন জনগণকে স্বাভাবিক জীবনে ফিরতে হবে, তা স্পষ্ট জানিয়ে দেন ট্রাম্প। তিনি বলেন, ‘সবকিছু ভ্যাকসিনের ওপরই নির্ভর করছে—এমনটা জনগণ ভাবুক, তা আমি চাই না। ভ্যাকসিন পাওয়া যাক বা না যাক, আমরা ফিরছি। এবং সে পথেই আছি আমরা।’

ট্রাম্প আরো বলেন, এমন অনেক ক্ষেত্রেই দেখা গেছে যে ভ্যাকসিন নেই, কিন্তু ভাইরাস বা ফ্লুর প্রাদুর্ভাব হয়েছে, তখন আপনাকে এর মধ্য দিয়েই লড়াই করতে হবে। তিনি বলেন, অন্য মহামারি সময়ও ভ্যাকসিন ছিল না, কিন্তু শেষ পর্যন্ত সবই শেষ হয়েছে।

এদিকে এক বছরের মধ্যে করোনাভাইরাসের ভ্যাকসিন তৈরি হওয়া নিয়ে অনেক বিশেষজ্ঞই সন্দেহ প্রকাশ করেছেন।

সম্পর্কিত পোস্ট

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসা জাতিসংঘ মহাসচিবের

banglarmukh official

ইমরান খানের তিন বছরের কারাদণ্ড, রায় ঘোষণার পরপরই গ্রেফতার

banglarmukh official

প্রেম করার অপরাধে খুন: ফেলে দেওয়া হলো কুমিরের অভয়ারণ্যে

banglarmukh official

বিয়ের আসরেই ঝগড়ার পর বিষপান, বরের মৃত্যু; লাইফ সাপোর্টে কনে

banglarmukh official

নির্বাচনে জিতলেন মৃত নারী

banglarmukh official

পাকিস্তানে ভয়াবহ সংঘর্ষ, পুলিশসহ নিহত ১৪

banglarmukh official