40 C
Dhaka
এপ্রিল ২০, ২০২৪
Bangla Online News Banglarmukh24.com
জেলার সংবাদ প্রচ্ছদ বরিশাল রাজণীতি

বরিশালে যথাযোগ্য মর্যাদায় জেল হত্যা দিবস পালিত

স্টাফ রিপোর্টার//রাতুল হোসেন রায়হান:

বরিশালে যথাযোগ্য মর্যাদায় গভীর শ্রদ্ধার সাথে দলীয় কার্যলয়ের সামনে অস্থায়ী রক্ষিত জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান, কৃষকলীগের প্রতিষ্ঠাতা শহীদ আঃ রব সেরনিয়াবাতসহ জাতীয় চার নেতার প্রতিকৃতিতে ফুলের শ্রদ্ধা নিবেদন করাসহ তাদের প্রতি স্মরণ করে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ সকাল নয়টায় নগরীর শহীদ সোহেল চত্বর জেলা ও মহানগর আওয়ামী লীগ দলীয় কার্যালয়ের সামনে অস্থায়ীভাবে রক্ষিত জাতির জনক বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার প্রতিকৃতিতে প্রথমে ফুলের শ্রদ্ধা নিবেদন করেন বরিশাল জেলা আ.লীগের পক্ষ থেকে জেলা সম্পাদক সাবেক জাতীয় সংসদের প্যানেল স্পিকার এ্যাড. তালুকদার মোঃ ইউনুসসহ জেলা আ.লীগ নেতৃবৃন্দ, বরিশাল সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ্সহ প্যানেল মেয়র গাজী নঈমুল ইসলাম লিটু, প্যানেল মেয়র (২) এ্যাড. রফিকুল ইসলাম খোকনসহ বিভিন্ন ওয়ার্ড কাউন্সিলরবৃন্দ।

পরে শ্রদ্ধা নিবেদন করেন বরিশাল মহানগর আ.লীগের সভাপতি সুপ্রিমকোর্ট বার এসোসিয়েশনের সদস্য এ্যাড. গোলাম আব্বাস চৌধুরী দুলাল, সাধারণ সম্পাদক ও বরিশাল জেলা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর এ্যাড.এ.কে.এম জাহাঙ্গির হোসাইন, যুগ্ম-সম্পাদক বিসিসি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ, সহ-সভাপতি এ্যাড. আফজালুল করীম ও মহানগর যুবলীগের আহবায়ক নিজামুল ইসলাম নিজামসহ মহানগর আ.লীগ নেতৃবৃন্দ। আরো শ্রদ্ধা নিবেদন করেন নগরীর বিভিন্ন ওয়ার্ডের যুবলীগ, জেলা কৃষকলীগ, জাতীয় শ্রমীক লীগ, মহানগর মহিলা আ.লীগ, জেলা ও মহানগর যুব মহিলা আ.লীগ, মহানগর বঙ্গবন্ধু পরিষদ, বঙ্গবন্ধু পেশাজীবী পরিষদ বিসিসি শাখা, মহানগর জাতীয় শ্রমীকলীগ, বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ, বরিশাল জেলা আইনজীবী সমিতি, মহানগর ছাত্রলীগ, মহানগর ছিন্নমূল বাস্তহারালীগ,জেলা ও মহানগর স্বেচ্ছাসেবকলীগ নেতৃবৃন্দ।

দলীয় কার্যলয়ে জেলা ও মহানগর আওয়ামী লীগের আয়োজনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। মহানগর সভাপতি এ্যাড. গোলাম আব্বাস চৌধুরী দুলালের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগ সম্পাদক এ্যাড. তালুকদার মোঃ ইউনুস, জেলা সহ-সভাপতি সৈয়দ আনিস, মহানগর সম্পাদক এ্যাড, এ.কে.এম জাহাঙ্গীর হোসাইন ও মহানগর নেতা প্যানেল মেয়র (১) গাজী নঈমুল ইসলাম লিটু প্রমুখ।

আলোচনা সভায় বক্তরা বলেন, ১৫ই আগস্ট ও ৩ই নভেম্বর ঘাতকদের হত্যাকান্ডের ফটনা একই সূত্রে গাঁথা। ওরা জাতীর জনক বঙ্গবন্ধুকে হত্যা করার মাধ্যমে এদেশের মানুষের হৃদয়কে হত্যা করেছে।

অপরদিকে পৃথিবীর নিরাপদ স্থান জেলখানা ঘাতকরা সেই জেলখানায় প্রবেশ করে জাতীয় চারনেতাকে হত্যা করে ঘৃনার জন্ম দিয়েছে।

বক্তরা আরো বলেন, অনুপ্রবেশকারীদের জন্য আজ দলের ভিতর নৈতিক অবক্ষয়ের জন্ম হয়েছে সে কারনেই প্রধান মন্ত্রী শেখ হাসিনা নিজ ঘড় থেকে শুদ্ধি অভিযানের মাধ্যমে আওয়ামীলীগকে একটি পরিচ্ছন্ন দল গড়ার কাজ করছেন।

এসময় তারা আরো বলেন ১৫ই আগস্ট ও যুদ্ধাপরাধীদের বিচার কাজ সম্পূন্ন করা হয়েছে। তাই অভিলম্বে ৩ই নভেম্বর জেল হত্যার বিচার কাজ তরান্বিত করার জন্য সরকারের প্রতি আহবান জানান।

সম্পর্কিত পোস্ট

পিরোজপুরে প্রাইভেটকার-মোটরসাইকেলের সংঘর্ষে শিক্ষার্থী নিহত

banglarmukh official

বাকেরগঞ্জে মাদ্রাসা ছাত্রকে বলাৎকারের ঘটনা!শালিশ করেই ঘটনাটি ধামাচাপার চেষ্টা

banglarmukh official

এবার এইচএসসি পরীক্ষা শুরু ৩০ জুন, সময় সূচি ঘোষণা

banglarmukh official

এসএসসি’ পরীক্ষায় অর্ধেক লিখিত,বাকি অর্ধেক হাতে-কলমে মূল্যায়ন

banglarmukh official

বরিশালে অপরাধ নিয়ন্ত্রণে চালু হলো পুলিশের ‘ইন্টিগ্রেটেড কমান্ড এন্ড কন্ট্রোল সেন্টার’

banglarmukh official

৩ বছরের শিশুকে ধর্ষণের অভিযোগ

banglarmukh official