30 C
Dhaka
মে ১৮, ২০২৪
Bangla Online News Banglarmukh24.com
ক্রিকেট খেলাধুলা প্রচ্ছদ

চোখের জলে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন তামিম

‍আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ শেষে হঠাৎ সংবাদ সম্মেলনের ডাক। হঠাৎ কেন সংবাদ সম্মেলন ডাকলেন তামিম ইকবাল? এ নিয়ে গুঞ্জনের শেষ ছিল না। তামিম ক্যামেরার সামনে আসার আগেই আঁচ করা গিয়েছিল বড়সড় কিছু হতে যাচ্ছে। শেষ পর্যন্ত তাই হলো। আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়ে দিলেন দেশসেরা ওপেনার তামিম ইকবাল।

আজ বৃহস্পতিবার(৬ জুলাই) চট্টগ্রামে সংবাদ সম্মেলন ডেকে নিজের অবসরের কথা ঘোষণা দেন বাংলাদেশি তারকা। চট্টগ্রামের একটি হোটেলে নিজের ক্যারিয়ারের ইতি টানার কথা বলতে গিয়ে কান্নায় ভেঙে পড়েন তামিম। জানান, গতকাল আফগানিস্তানের বিপক্ষে খেলা ম্যাচটিই তাঁর ক্যারিয়ারের শেষ আন্তর্জাতিক ম্যাচ হয়ে থাকল।

কান্না ভেজা কণ্ঠে অবসরের ঘোষণা দিয়ে তামিম বলেছেন, ‘আফগানিস্তানের বিপক্ষে গতকালের ম্যাচটিই আমার ক্যারিয়ারের শেষ ম্যাচ। এই মুহূর্ত থেকে আমি আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানাচ্ছি। সিদ্ধান্তটি হুট করে নেওয়া নয়। অনেকদিন ধরেই আমি এটা নিয়ে ভাবছি। পরিবারের সঙ্গে কথাও বলেছি এটা নিয়ে। মনে হয়েছে এটাই আমার সেরা সময়, অবসর নেওয়ার।’

সেই সঙ্গে পরিবার ও ভক্ত-সতীর্থদের ধন্যবাদ দিতেও ভুল করলেন না তামিম, ‘আমি আমার পরিবারের সদস্যদে সঙ্গে কথা বলছি। আমি ধন্যবাদ জানাই তাদেরকে। আমার বাবাকে ধন্যবাদ জানাই। সেই সঙ্গে আমার সতীর্থ ও ভক্তদের ধন্যবাদ জানাই।

এর আগে ২০২২ সালের ১৬ জুলাই হঠাৎ করেই সামাজিক যোগাযোগমাধ্যমে টি-টোয়েন্টি থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন তামিম। এরপর থেকে শুধুমাত্র দেশের হয়ে টেস্ট ও ওয়ানডেতে দেখা যায় তাকে।

এবারও হঠাৎ করেই সরে দাঁড়ালেন বাকি দুই ফরম্যাট থেকে। ২০০৭ সালের ফেব্রুয়ারিতে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে নাম লেখান তামিম। মাঝে কেটে গেছে ১৬ বছর। এর মধ্যে ওয়ানডেতে খেলেছেন ২৪১টি ম্যাচ। ৩৬.৬২ গড়ে রান করেছেন ৮ হাজার ৩১৩। পাশাপাশি টেস্টে ৭০ ম্যাচে ৩৮.৮৯ গড়ে করেছেন ৫ হাজার ১৩৪ রান। আর ৭৮টি টি-টোয়েন্টি খেলে ২৪.০৮ গড়ে ১ হাজার ৭৫৮ রান করে গত বছর অবসর নেন।

সম্পর্কিত পোস্ট

বরিশালে ৭৯৭ কোটি টাকার প্রকল্প উদ্বোধন

banglarmukh official

এবার এইচএসসি পরীক্ষা শুরু ৩০ জুন, সময় সূচি ঘোষণা

banglarmukh official

এসএসসি’ পরীক্ষায় অর্ধেক লিখিত,বাকি অর্ধেক হাতে-কলমে মূল্যায়ন

banglarmukh official

দ্বাদশ সংসদের যাত্রা শুরু মঙ্গলবার, সব প্রস্তুতি সম্পন্ন

banglarmukh official

কেন্দ্রীয় যুবলীগের সদস্য অসীম দেওয়ানের পিতার আশু রোগ মুক্তি কামনায় দোয়া মোনাজাত অনুষ্ঠিত

banglarmukh official

শেখ হাসিনাকে সৌদি যুবরাজের অভিনন্দন

banglarmukh official