29 C
Dhaka
মে ১৮, ২০২৪
Bangla Online News Banglarmukh24.com
ক্রিকেট খেলাধুলা

বাধ্য হয়েই নতুন হেড কোচ নিয়োগ দিলো আফগানিস্তান

স্পোর্টস ডেস্কঃ চলতি বছরে মার্চে আফগানিস্তান তাদের হেড কোচ হিসেবে নিয়োগ দিয়েছিল ইংলিশ কিংবদন্তি গ্রাহাম থর্পকে। কিন্তু দুই মাস না যেতেই মারাত্মক অসুস্থতার কারণে দায়িত্ব ছাড়তে হয় তাকে।

বাধ্য হয়েই আবারও নতুন হেড কোচ নিয়োগ দিয়েছে আফগানিস্তান। দায়িত্ব নিয়েছেন আরেক ইংলিশ জোনাথান ট্রট। আগস্টে আয়ারল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ দিয়ে শুরু হবে তার অ্যাসাইনমেন্ট।

৪১ বছর বয়সী ট্রট এর আগে কখনও কোনো আন্তর্জাতিক দলের হেড কোচ হিসেবে দায়িত্ব পালন করেননি। তবে কোচিংয়ে তিনি নতুন নন। ইংল্যান্ডের ব্যাটিং কোচ হিসেবে বারকয়েক কাজ করার অভিজ্ঞতা আছে, সর্বশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপে ছিলেন স্কটল্যান্ডের পরামর্শক।

খেলোয়াড়ি হিসেবে ইংল্যান্ডের হয়ে বর্ণাঢ্য ক্যারিয়ার ছিল ট্রটের, বিশেষ করে টেস্ট ফরম্যাটে। ৫২ টেস্টে ৩৮৩৫ রান করেছেন তিনি। ২০১০-১১ অ্যাশেজজয়ী দলের অন্যতম সেরা পারফরমার ছিলেন ট্রট।

ওয়ানডেতে ক্যারিয়ার তেমন বড় না হলেও ট্রট বেশ সফল ছিলেন এই ফরম্যাটেও। ওয়ানডেতে চারটি সেঞ্চুরি এবং ২২টি হাফসেঞ্চুরিসহ ৫১ গড়ে ২৮১৯ রান করেন তিনি।

ক্যারিয়ারের শেষদিকে এসে মানসিক অবসাদের কারণে ক্রিকেট থেকে বিরতি নিয়ে আলোচনায় ছিলেন। ২০১৫ সালে ইংল্যান্ড দল থেকে অবসরে যান এই ব্যাটার।

কোচ হিসেবে নতুন দায়িত্ব পেয়ে উচ্ছ্বসিত ট্রট বলেন, ‘আন্তর্জাতিক ক্রিকেটের সবচেয়ে চমকপ্রদ এক দলের দায়িত্ব নিতে পেরে আমি সম্মানিত বোধ করছি। আমি বিশ্বাস করি, আফগানিস্তান দেখিয়েছে তারা প্রতিভার ভাণ্ডার। নিজেদের স্টাইল এবং প্যাশন দিয়ে তারা অনেক খেলোয়াড় তৈরি করেছে। এই দলটির সঙ্গে কাজ করতে তর সইছে না আমার।’

সম্পর্কিত পোস্ট

টাইগার একাদশে তিন পরিবর্তন

banglarmukh official

চোখের জলে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন তামিম

banglarmukh official

বৃষ্টিতে বাংলাদেশ-আফগানিস্তান প্রথম ওয়ানডে ম্যাচ বন্ধ

banglarmukh official

বিপিএল এ বরিশাল ছেড়ে রংপুরে সাকিব

banglarmukh official

আলোকবর্তিকা হয়ে আর্জেন্টিনাকে বিশ্বকাপে টিকিয়ে রাখলেন মেসি

banglarmukh official

রেকর্ড অষ্টমবার কোপা আমেরিকা চ্যাম্পিয়ন ব্রাজিল

banglarmukh official