26 C
Dhaka
জুন ৪, ২০২০
Bangla Online News Banglarmukh24.com
জাতীয় জেলার সংবাদ ঢাকা প্রশাসন

তল্লাশির পর জাতীয় ঈদগাহে ঢুকবে জায়নামাজ-ছাতা

অনলাইন ডেস্ক :

পবিত্র ঈদুল আজহার জামাতে আগত মুসল্লিরা জায়নামাজ ও বৃষ্টি হলে ছাতা সঙ্গে নিয়ে ঈদগাহে আসতে পারবেন। এর বাইরে কোনো কিছু সঙ্গে নিয়ে আসা যাবে না। নিরাপত্তার স্বার্থে পুলিশ মুসল্লিদের জায়নামাজ ও ছাতা তল্লাশির পর সেগুলো নিয়ে ঈদগাহে প্রবেশের অনুমতি দেবে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া।

শনিবার জাতীয় ঈদগাহের নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে তিনি একথা বলেন।

ডিএমপি কমিশনার বলেন, জামাতে দাহ্য পদার্থ থেকে শুরু করে ব্যাগ, ছুরি, দিয়াশলাই নিয়ে আসা যাবে না।

তিনি বলেন, ঈদের জামাতের জন্য সম্পূর্ণ প্রস্তুত জাতীয় ঈদগাহ ময়দান। ঈদ জামাতকে ঘিরে জাতীয় ঈদগাহ ও জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে ৫ স্তুরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে ডিএমপি। এর মধ্যে পোশাকধারী পুলিশ, সাদা পোশাকে ডিবি পুলিশ, সোয়াট, সিটিটিসি, বোম্ব ডিসপোজাল ইউনিট, ওয়াচ-টাওয়ার, আর্চওয়ে ও সিসিটিভি মনিটরিং ব্যবস্থা থাকবে। এর মধ্য দিয়েই মুসল্লিদের ঈদ জামাতে প্রবেশ করতে হবে।

ঈদ জামাতে প্রবেশে মানুষের চলাচল নির্বিঘ্ন করতে আব্দুল গণি রোড, দোয়েল চত্বর, মৎস্যভবন মোড়সহ কয়েকটি বেরিকেড থাকবে। এসব রাস্তা দিয়ে ঈদগাহের দিকে পায়ে হেঁটে আসতে হবে। এই বেরিকেডের ভেতর ভিভিআইপি ছাড়া কোনো গাড়ি চলাচল করতে পারবে না বলে জানান কমিশনার।

এর আগে তিনি পুলিশের স্পেশাল ওয়েপুন অ্যাড ট্যাকটিক্স-সোয়াট এবং কে-নাইন (ডগ স্কোয়াড) দলের নিরাপত্তা মহড়া দেখেন। গোটা ঈদগাহ এলাকা ঘুরে দেখেন।

তিনি বলেন, সড়কে তল্লাশির পরও ঈদগাহের মেইন গেটে ঢুকার আছে মুসল্লিদের দৈবচয়নের ভিত্তিতে তল্লাশি করা হতে পারে। গোটা এলাকায় সিসিটিভি ক্যামেরা স্থাপন করা হয়েছে। পুলিশের কন্ট্রোল রুম থেকে এসব ক্যামেরার ফুটেজ রিয়েল টাইম নজরদারি করা হবে।

সম্পর্কিত পোস্ট

করোনা পরিস্থিতিতে প্রধানমন্ত্রীর ৫ নির্দেশনা

banglarmukh official

গৌরনদীতে মাই টিভির সাংবাদিক করোনায় আক্রান্ত, ৮ বাড়ি লকডাউন

banglarmukh official

করোনা উপসর্গ নিয়ে প্রধান বিচারপতি সিএমএইচে ভর্তি

banglarmukh official

বরিশাল জেলায় নতুন মুক্তিযোদ্ধার তালিকাভূক্ত হলেন যারা

banglarmukh official

প্রায় সাড়ে ৫ হাজার পুলিশ করোনায় আক্রান্ত

banglarmukh official

অতিরিক্ত ভাড়া আদায়কারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থার নির্দেশ

banglarmukh official