34 C
Dhaka
মে ২৯, ২০২০
Bangla Online News Banglarmukh24.com
খেলাধুলা ফুটবল

ফ্রি-কিকে করা মেসির সেই গোলটিই চ্যাম্পিয়নস লিগের সেরা

চোখ ধাঁধানো এক ফ্রি-কিক। গোলরক্ষকের কিছুই করা ছিল না। লিওনেল মেসির ফ্রি-কিকে তো এমন গোল এসেছে কতই। তবে গত মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালের প্রথম লেগে লিভারপুলের বিপক্ষে করা ফ্রি-কিকটি ছিল চোখে আটকে থাকার মতো। যে গোলটিকে মৌসুম সেরা হিসেবে নির্বাচিত করেছে উয়েফা ডটকম।

চ্যাম্পিয়ন্স লিগের ওই ম্যাচের ৮২ মিনিটের ঘটনা। বক্সের বাইরে লিভারপুলের ব্রাজিলিয়ান মিডফিল্ডার ফাবিনহোর ভুলে ফ্রি-কিক পেয়েছিল বার্সেলোনা। দলের সেরা তারকা মেসিই ফ্রি-কিকটি নিতে যান। সবাই প্রস্তুত ছিল। কিন্তু কোনো কিছুই আটকে রাখতে পারেনি মেসি-জাদু। বাঁ পায়ের বাঁকানো শটে গোলপোস্টের ডানদিকের ওপর দিয়ে কোনাকুনিভাবে বলটা জালে জড়িয়ে দেন আর্জেন্টাইন খুদেরাজ।

বলটি আটকাতে ঝাঁপ দিয়েছিলেন লিভারপুলের ব্রাজিলিয়ান গোলরক্ষক অ্যালিসন বেকার। কিন্তু কাজ হয়নি। ঘুরতে ঘুরতে বল জড়িয়ে যায় জালে। অ্যালিসনের নীরব দর্শক হয়ে থাকা ছাড়া উপায় ছিল না। এমন এক গোল সেরার স্বীকৃতি না পেয়ে আর যায় কোথায়!

তবে সেরা গোলের মালিক হওয়ার জন্য মেসিকে অবশ্য লড়তে হয়েছে অনেকজনের সাথে। তার সতীর্থ ইভান রাকিতিচও ছিলেন মনোনীতদের তালিকায়। ছিলেন জুভেন্টাসে খেলা চিরপ্রতিদ্বন্দ্বি ক্রিশ্চিয়ানো রোনালদো।

এছাড়া মনোনীত হয়েছিল সার, ফাওপালা, পেদ্রো, মিলট, ক্যাটেরিনা সভিতকোভা, নানি এবং দানিলোর গোল। সবাইকে পেছনে ফেলে পুরস্কারটি জিতেছেন মেসি।

সম্পর্কিত পোস্ট

উল্টো তামিমকে ধন্যবাদ রোহিতের

banglarmukh official

১৭ লাখ টাকায় মুশফিকের ব্যাট কিনলেন আফ্রিদি

banglarmukh official

ভারতের বিতর্কিত কোচ যেভাবে ধোনিকে ফিনিশার বানিয়েছেন

banglarmukh official

করোনায় প্রান্তিক ক্রিকেটারদের পাশে দাঁড়াচ্ছে বিসিবি

banglarmukh official

১ জুন থেকে শুরু হতে পারে ইংলিশ প্রিমিয়ার লিগ ফুটবল

banglarmukh official

মুুশফিকের ব্যাটের এ কেমন নিলাম

banglarmukh official