পপুলারে এডিসের লার্ভা, ২ লাখ টাকা জরিমানা

Sharing is caring!

ডেঙ্গুর বাহক এডিস মশার লার্ভা পাওয়ায় রাজধানীর উত্তরায় পপুলার হাসপাতালকে ২ লাখ টাকা জরিমানা করেছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (৮ আগস্ট) এডিস মশার লার্ভা নির্মূলে ডিএনসিসির ৩টি ভ্রাম্যমাণ আদালত রাজধানীর কয়েকটি এলাকায় অভিযান পরিচালনা করেন। অভিযানের নেতৃত্ব দেন ডিএনসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট সাজিদ আনোয়ার।

অভিযানে উত্তরার উইমেন মেডিকেল কলেজের ভেতরের ড্রেনে এডিস মশার লার্ভা পাওয়া যাওয়ায় ২ লাখ ৫০ হাজার, গরিবে নেওয়াজ এভিনিউর লুবনা হাসপাতালকে ৩০ হাজার এবং উত্তরা ৪ নম্বর সেক্টরের জাপান কাগুচি হাসপাতালকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়। এ ছাড়া পপুলার হাসপাতালে এডিসের লার্ভা পাওয়ায় ২ লাখ টাকা জরিমানা করা হয়।

 

এক বিজ্ঞপ্তিতে ডিএনসিসি জানায়, এডিস মশার লার্ভা ও এডিস মশার বংশবিস্তারের উপযোগী পরিবেশ পাওয়া যাওয়ায় মহাখালী অঞ্চলের আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হেমায়েত হোসেন বারিধারার ১১টি বাড়ির মালিককে মোট ১ লাখ টাকা জরিমানা করেন। এ ছাড়া রাস্তা দখল করে কোরবানি পশু রাখার অপরাধে বারিধারা ৮ নম্বর সড়কে ওয়াহিদ খান নামে এক ব্যক্তিকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। কোরবানি পশু রাখার জন্য তৈরি করা ছাউনিটি উচ্ছেদ করা হয়।

কারওয়ান বাজার অঞ্চলের আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মীর নাহিদ আহসান সাতবাড়ি কনস্ট্রাকশন সাইটের ভেতরে এডিস মশার লার্ভা খুঁজে পান। প্রতিষ্ঠানটিকে ৫০ হাজার টাকা জরিমানা করেন তিনি।

অভিযানে ডিএনসিসির সহযোগিতা করে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সদস্যরা। ডিএনসিসির ভ্রাম্যমাণ আদালত অব্যাহত থাকবে বলে জানানো হয়েছে।

About Banglarmukh24

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*