বরিশালে প্রস্তুত হেমায়েত উদ্দিন কেন্দ্রীয় ঈদগাহ, জামাত ৮টায়

Sharing is caring!

বরিশালে নগরীর বান্দ রোডের হেমায়েত উদ্দিন কেন্দ্রীয় ঈদগাহসহ জেলার সহস্রাধিক মসজিদ ও ঈদগাহে পবিত্র ঈদুল আজহার জামাত অনুষ্ঠিত হবে। এর মধ্যে হেমায়েত উদ্দিন ঈদগাহ ময়দানে সকাল ৮টায় ঈদের প্রথম জামাত অনুষ্ঠিত হবে।

বৃষ্টি ও বৈরী আবহাওয়ার কথা মাথায় রেখে বরিশাল সিটি করপোরেশনের (বিসিসি) উদ্যোগে নগরের বান্দ রোডের ঈদগাহ ময়দানে সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে বলে জানিয়েছেন সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা বেলায়েত হাসান বাবলু।

তিনি জানান, নগরের হেমায়েতউদ্দিন কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে ঈদের প্রধান জামাত সকাল ৮টায় অনুষ্ঠিত হবে। নামাজে ইমামের দায়িত্ব পালন করবেন স্টিমারঘাট জামে মসজিদের সানি ইমাম মাওলানা মো. শিহাব উদ্দিন।

এ ময়দানে প্রতিবছরের মতো এবছরেও সিটি মেয়র, বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক, বর্তমান ও সাবেক সংসদসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তা, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, মুক্তিযোদ্ধা, সাংবাদিক ও সুশীল সমাজের নেতারা উপস্থিত থাকবেন।

এদিকে নগরের করিম কুটির জামে মসজিদে সকাল ৮টায় পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীমের ঈদের নামাজ আদায় করার কথা রয়েছে।

অপরদিকে, বরিশাল বিভাগে সর্ব বৃহৎ ঈদ জামাত অনুষ্ঠিত হবে সদর উপজেলার চরমোনাই দরবার শরীফ মাঠে সকাল সাড়ে ৮টায়। পীর সাহেব চরমোনাই মুফতি সৈয়দ মোহাম্মদ রেজাউল করিম এখানে ইমামতি করবেন। এছাড়া জেলার উজিরপুর গুঠিয়ার দৃষ্টিনন্দন বায়তুল আমান মসজিদ কমপ্লেক্সে সকাল ৮টায় ঈদ জামাত অনুষ্ঠিত হবে।

বিভাগের দ্বিতীয় বৃহত্তম ঈদ জামাত অনুষ্ঠিত হবে পিরোজপুরের ছারছিনা দরবার শরীফ ময়দানে এবং তৃতীয় বৃহত্তম ঈদ জামাত অনুষ্ঠিত হবে ঝালকাঠির এনএস কামিল মাদ্রাসা সকাল ৮টায়। পটুয়াখালীর মীর্জাগঞ্জ হযরত ইয়ারউদ্দিন খলিফা (রা.) মাজার শরীফে সকাল সাড়ে ৭টায় ঈদের জামাত অনুষ্ঠিত হবে।

এদিকে পশু কোরবানির বিষয়ে বিসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা ইসরাইল হোসেন জানিয়েছেন, যতো দ্রুত সম্ভব সর্বোচ্চ ১২ঘণ্টার মধ্যে কোরবানির বর্জ্য অপসারণ করার চেষ্টা রয়েছে আমাদের। আশাকরি, কোরবানির দিন রাত ৮টার মধ্যে পশুর বর্জ্য অপসারণ করা সম্ভব হবে। নগরের ৩০টি ওয়ার্ডে পশু কোরবানির জন্য ১৪২টি স্থান নির্ধারণ করা হয়েছে। যেখানে নগরবাসীকে পশু কোরবানির জন্য আহ্বান জানানো হচ্ছে। এতে করে আমরা নগরকে দ্রুত সময়ের মধ্যে পরিষ্কার-পরিচ্ছন্ন করতে পারবো।

তিনি বলেন, আমাদের ৩শ পরিচ্ছন্নতা কর্মী রয়েছে। কোরবানির কথা চিন্তা করে পরিচ্ছন্নতা কাজে আরও ৬শ কর্মী যুক্ত করা হয়েছে। ময়লাবহনকারী যানবাহনের সংখ্যাও বাড়ানো হয়েছে।

About banglarmukh official

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*