38 C
Dhaka
এপ্রিল ২৬, ২০২৪
Bangla Online News Banglarmukh24.com
জাতীয় প্রচ্ছদ বরিশাল

বরিশালে শোক দিবসে দুস্থ শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা

বরিশালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোকদিবস উপলক্ষে ব‌রিশাল সি‌টি করপো‌রেশন (বি‌সি‌সি) উদ্যোগে ৩শ দুস্থ ও এতিম শিশুর অংশগ্রহণে চিত্রাঙ্কন-রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৫ আগস্ট) বেলা ১১ টায় বরিশাল ক্লাবে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্র, সরকারি শিশু পরিবার বালক-বালিকা, অপরাজেয় বাংলাদেশের দুস্থ ও এতিম শিশুরা এ চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতায় অংশ নেন।

প্রতিযোগিতার শুরুতে বি‌সি‌সি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ এতিম শিশু-কিশোরদের সঙ্গে কুশল বিনিময় করেন। পরে তিনি ঘুরে ঘুরে শিশুদের আঁকা ছবি পরিদরর্শন করেন।

প্রতিযোগিতায় অংশগ্রহণকারীরা জানান, শুধুমাত্র দুস্থ ও এতিম শিশু-কিশোরদের নিয়ে এতো বড় আয়োজন এ প্রথম। এ প্রতিযোগিতায় অংশ নিয়ে দুস্থ ও এতিম শিশু-কিশোররা সবাই উচ্ছ্বসিত।

প্রতিযোগিতা শেষে বিজয়ী ও অংশগ্রহণকারীদের হাতে ক্রেস্ট, সনদ ও পুরস্কার তুলে দেন বিসিসি মেয়রের সহধর্মিণী লিপি আবদুল্লাহ।

জানা গেছে, বি‌সি‌সি উদ্যোগে দিনব্যাপী নানা কর্মসূচির মধ্যে এবারে ভিন্নধর্মী এ চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয়। যেখানে দু’টি গ্রুপে রচনা প্রতিযোগিতা এবং তিনটি গ্রুপে চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়। আয়োজনে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারীদের ক্রেস্ট, সনদ, পুরস্কার হিসেবে বই ও অর্থ দেওয়া হয়। এছাড়া অংশগ্রহণকারী সবার জন্য পুরস্কার ও খাবারের আয়োজন করা হয়।

সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা বেলায়েত হাসান বাবলু বলেন, প্রতিবার বরিশালজুড়ে জাতীয় শোকদিবসে নানা আয়োজন থাকে। তবে আমার জানা মতে এটাই প্রথম কোনো প্রতিযোগিতা যেখানে দুস্থ ও এতিম শিশুদের অংশগ্রহণে করা হয়েছে। প্রতিযোগিরাও স্বতঃস্ফুর্তভাবে অংশ নিয়েছে, যাদের প্রত্যেকের জন্য মেয়রের উদ্যোগে পুরস্কার ও খাবারের আয়োজন করা হয়।

সম্পর্কিত পোস্ট

উপজেলা নির্বাচন নিয়ে মন্ত্রীসহ দলীয় এমপি ও নেতাকর্মীদের সতর্ক করলো আ.লীগ

banglarmukh official

পিরোজপুরে প্রাইভেটকার-মোটরসাইকেলের সংঘর্ষে শিক্ষার্থী নিহত

banglarmukh official

বাকেরগঞ্জে মাদ্রাসা ছাত্রকে বলাৎকারের ঘটনা!শালিশ করেই ঘটনাটি ধামাচাপার চেষ্টা

banglarmukh official

এপ্রিলে অতি তীব্র তাপপ্রবাহের সঙ্গে হতে পারে ঘূর্ণিঝড়- আবহাওয়া অফিস

banglarmukh official

এবার এইচএসসি পরীক্ষা শুরু ৩০ জুন, সময় সূচি ঘোষণা

banglarmukh official

এসএসসি’ পরীক্ষায় অর্ধেক লিখিত,বাকি অর্ধেক হাতে-কলমে মূল্যায়ন

banglarmukh official