বরিশালে বিতর্কে চ্যাম্পিয়ান শহীদ আরজু মনি বিদ্যালয়

Sharing is caring!

বরিশাল ডিবেটিং সোসাইটির আয়ােজনে ৮ম বিডিএস বিতর্ক প্রতিযোগিতা -২০১৯ নগরীর উদয়ন মাধ্যমিক বিদ্যালয় অনুষ্ঠিত হয়। ২৩ ও ২৪ ই আগস্ট এই দুই দিন ব্যাপী অনুষ্ঠিত হয় এই বিতর্ক প্রতিযোগীতা। এতে অংশগ্রহণ করে বরিশালের ১৬ টি বিদ্যালয়ের প্রায় শতাধিক বিতার্কিক।

সংসদীয় বিতর্কে ফাইনালে উঠে উদয়ন মাধয়মিক বিদ্যালয় ও শহীদ আরজু মনি সরকারি মাধ্যমিক বিদ্যালয়। ফাইনালে প্রস্তাব ছিল, এই সংসদ মনে করেঃ দিনে দিনে বাংলাদেশ উন্নতির পথেই হাটছে। এতে চ্যাম্পিয়ন হয় শহীদ আরজু মনি সরকারি মাধ্যমিক বিদ্যালয় এবং রানার্সআপ হয় উদয়ন মাধ্যমিক বিদ্যালয়। শেষ্ঠ বক্তা নির্বাচিত হয় বিরোধী দলীয় নেতা মোঃ তাওসিফ হোসেন।বারোয়ারী বিতর্কে মোট ৩৬ জন অংশগ্রহণ করে তাদের মধ্য প্রথম পাঁচ জনকে পুরস্কার প্রদান করা হয়।

সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন শহীদ আব্দুর রব সেরনিয়াবাত টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজের অধ্যক্ষ মজিবুর রহমান। বিশেষ অতিথি হিসাবে ছিলেন চীফ ইনেস্টক্টর নজরুল ইসলাম ও সহকারী অধ্যাপক এম এম আইয়্যুব হোসেন। সভাপতিত্ব করেন উদয়ন মাধ্যমিক বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক ব্রাদার প্রভাত ক্লাসিক পিউরিফিকেশন, সিএসসি। অনুষ্ঠানের প্রধান সমন্বয়কারী ছিলেন উদয়ন মাধ্যমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক আবু জাফর মোঃ সালেহ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বরিশাল ডিবেটিং সোসাইটির সভাপতি মোঃ শামীম মাহমুদ। এছাড়া উপস্থিত ছিলেন বিডিএসের সাধারন সম্পাদক অব্দুল্লাহ আল মাসুমসহ সংগঠনের সদস্যবৃন্দ।

অপরদিকে গত শুক্রবার বেলা ১১টায় নগরীরর উদয়ন মাধ্যমিক বিদ্যালয়ের মিলনায়তনে অনুষ্ঠিত দুইদিনের ওই বিতর্ক প্রতিযোগিতার উদ্বোধন করেন বরিশালের জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান।

উদয়ন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ব্রাদার স্যামুয়েল সবুজ বালা সিএসসি’র সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে এছাড়াও উপস্থিত ছিলেন সরকারি ব্রজমোহন কলেজের অর্থনীতি বিভাগের চেয়ারম্যান বরিশাল ডিবেটিং সোসাইটির উপদেষ্টা আক্তারুজ্জামান খান, বরিশাল বিশ্ববিদ্যালয়ের সহকারি রেজিস্ট্রার বাহাউদ্দিন গোলাপ, কাশিপুর স্কুল ও কলেজের অধ্যক্ষ মো. মামুন-অর-রশীদ, বরিশাল সরকারি বালিকা বিদ্যালয়ের শিক্ষক জেসমিন নাহার, দুইদিনের বিতর্ক প্রতিযোগিতার সমন্বয়ক মো. আবু জাফর, বরিশাল ডিবেটিং সোসাইটির চীফ মডারেটর ফিরোজ মোস্তফাসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে আগত শিক্ষক প্রতিনিধিগন ।

About banglarmukh official

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*