29 C
Dhaka
মে ১৪, ২০২৪
Bangla Online News Banglarmukh24.com
করোনা

বিশ্বে মৃত্যু ৪ লাখ ৬৬ হাজার, আক্রান্ত ৮৯ লাখ ২২ হাজার

বিশ্বব্যাপী মহামারি করোনাভাইরাসে বিশ্বে মৃতের সংখ্যা বেড়ে ৪ লাখ ৬৬ হাজার ছাড়িয়েছে। আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডোমিটার এ তথ্য জানিয়েছে।

সংস্থাটির তথ্যানুযায়ী, বিশ্বজুড়ে করোনায় এ পর্যন্ত মোট মৃতের সংখ্যা ৪ লাখ ৬৬ হাজার ৮৯৩ জন। আক্রান্ত হয়েছেন ৮৯ লাখ ২৩ হাজার ৮৬ জন। এছাড়া সুস্থ হয়ে উঠেছেন ৪৭ লাখ ৪৩ হাজার ৮১৩ জন।

এছাড়া গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মৃত্যু হয়েছে ৪ হাজার ৪২৮ জন। নতুন শনাক্ত হয়েছেন ১ লাখ ৫৬ হাজার ৯২২ জন।

এদিকে বাংলাদেশে গতকাল শনিবার নতুন করে শনাক্ত হন ৩ হাজার ২৪০ জন এবং মৃত্যু হয় ৩৭ জন ব্যক্তির। দেশে মোট আক্রান্তের সংখ্যা ১ লাখ ৮ হাজার ৭৭৫ জন এবং এর মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৪৩ হাজার ৯৯৩ জন। এ পর্যন্ত মৃত্যু হয়েছে ১ হাজার ৪২৫ জনের।

চীন থেকে ছড়িয়ে পড়া এই ভাইরাসটিতে এ পর্যন্ত বিশ্বের ২১৫টি দেশ ও অঞ্চল আক্রান্ত হয়েছে। আক্রান্ত ও মৃত্যু উভয় সংখ্যার দিক থেকেই বিশ্বে শীর্ষ অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ২৩ লাখ ৩০ হাজার ৫৭৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মৃত্যু হয়েছে ১ লাখ ২১ হাজার ৯৮০ জনের।

মৃতের হিসাবে তালিকার দ্বিতীয় স্থানে উঠে এসেছে ল্যাতিন আমেরিকার দেশ ব্রাজিল। দেশটিতে করোনায় মোট মৃত্যু হয়েছে ৫০ হাজার ৫৮ জনের। আর আক্রান্ত হয়েছেন ১০ লাখ ৭ হাজার ১৩৯ জন।

তৃতীয় স্থানে এবং ইউরোপের শীর্ষে রয়েছে যুক্তরাজ্য। দেশটিতে করোনায় মৃতের সংখ্যা ৪২ হাজার ৫৮৯ জন। মোট আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৩ হাজার ১১০ জন।

এছাড়া ইতালিতে করোনায় মৃতের সংখ্যা ৩৪ হাজার ৬১০ জনে দাঁড়িয়েছে। আর মোট আক্রান্ত হয়েছে ২ লাখ ৩৮ হাজার ২৭৫ জন। ফ্রান্সে করোনায় ২৯ হাজার ৬৩৩ জনের মৃত্যু ও ১ লাখ ৬০ হাজার ৯৩ জন আক্রান্ত হয়েছেন।

সম্পর্কিত পোস্ট

করোনা: বিশ্বজুড়ে দৈনিক মৃত্যুর সংখ্যা বেড়েছে

banglarmukh official

বিশ্বে একদিনে করোনা শনাক্ত প্রায় ৫ লাখ, মৃত্যু ১১৫২

banglarmukh official

করোনায় মৃত্যুশূন্য দিনে শনাক্ত ২৯৯, হার ১৩.৬০ শতাংশ

banglarmukh official

করোনায় আরও ৪৫৪ মৃত্যু, শনাক্ত আড়াই লাখের নিচে

banglarmukh official

বিশ্বে করোনায় একদিনে ১১৮৯ মৃত্যু, শনাক্ত ৪ লাখ ৩২ হাজার

banglarmukh official

বিশ্বে করোনায় আরও ১১৭০ মৃত্যু, শনাক্ত সোয়া চার লাখ

banglarmukh official