29 C
Dhaka
মে ১৬, ২০২৪
Bangla Online News Banglarmukh24.com
জেলার সংবাদ প্রশাসন বরিশাল

পুরনো কোন বদনাম যেন আর ঘাড়ে না আসে : বিএমপি কমিশনার শাহাবুদ্দিন খান

প্রাণঘাতী করোনাভাইরাসকে জয় করা ৩৪ সদস্যকে বরণ করে নিয়েছে বরিশাল মেট্রোপলিটন পুলিশ (বিএমপি)। বুধবার দুপুরে নগরীর পুলিশ লাইন্স গ্রীড সেডে ফুল এবং উপসহার সামগ্রী দিয়ে তাদের গ্রহন করে নেন বিএমপি কমিশনার মো. শাহাবুদ্দিন খান- বিপিএম (বার) সহ অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তারা। সেই সাথে ওই ৩৪ পুলিশ সদস্যকে পুনরায় দেশের স্বার্থে করোনা যুদ্ধে দায়িত্ব পালনের অনুমতি প্রদান করা হয়েছে।

সুস্থ হয়ে পুনরায় কাজে যোগদান করা পুলিশ সদস্যদের মধ্যে ২ জন, এসআই (নিরস্ত্র), ৪ জন এসআই (সশস্ত্র). একজন টিএসআই, ৬ জন নায়েক ও ১৬ জন কনস্টেবল। এছাড়াও করোনা জয় করে ফেরা আরও ৪২ জন এখনো আইসোলেশনে রয়েছেন। পর্যায়ক্রমে তাদেরও বরণ করে নেয়া হবে।

এদিকে করোনাভাইরাস থেকে সম্পূর্ণ সুস্থ হওয়া পুলিশ সদস্যদের বরণ অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তৃতায় বিএমপি কমিশনার মো. শাহাবুদ্দিন খান বলেন, ‘মূল্যবোধ সম্পন্ন মানবিক পুলিশ, জনগণের পুলিশ নিয়ে বঙ্গবন্ধু যে স্বপ্ন দেখেছিলেন এই মহা দুর্যোগে আমরা সেই পুলিশ হিসেবে নিজেদেরকে তুলে ধরেছি। দুর্যোগ চলে গেলে তা ধরে রাখতে হবে।

তিনি আরও বলেন, ‘করোনা সংক্রমণ ঠেকাতে লকডাউন, জননিরাপত্তা ছাড়াও অসহায়দের খাদ্য সহায়তা, লকডাউন এলাকা পাহাড়া, কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তিদের নজরদারি, রোগীকে হাসপাতালে আনা, মৃতদেহ গোসল, দাফন ও সৎকারে গিয়ে আমরা সংক্রমিত হয়েছি। তবে এ মহামারিতে পুলিশ ও সাধারণ মানুষের মধ্যে যে মানবিক ভাবমর্যাদা তথ্যা আস্থা তৈরি হয়েছে তা থেকে পিছিয়ে যাওয়ার সময় নেই।

পুলিশ সদস্যদের উদ্দেশ্যে বিএমপি কমিশনার বলেন, ‘পরনো কোন বদনাম যেন আর ঘাড়ে না আসে। জনগণের সাথে কোন প্রকার অসৌজন্য আচরণ করা যাবে না। পুলিশের প্রতি জনগণের আস্থাহীনতা শূন্যের কোঠায় আনতে হবে। আইজিপি মহোদয়ের নির্দেশনা বাস্তবায়নে সাধারণ মানুষের দ্বারে দ্বারে সেবা পৌঁছে দেওয়ার যে মানসিক চেহারা তৈরি হয়েছে সেই গ্রহণযোগ্য পুলিশিং ধরে মাঠে কাজ করার পাশাপাশি জনগণের পাশে থাকার আহ্বান জানান তিনি।

পরে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করা সম্মুখ যোদ্ধাদের রুহের মাগফেরাত ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান। একই সাথে আক্রান্ত পুলিশ সদস্যদের দ্রুত আরোগ্য কামনা করে নগরবাসী তথা দেশবাসীর প্রতি দোয়া কামনা করেন নগর পুলিশের এই উর্ধ্বতন কর্মকর্তা।

এদিকে খোঁজ নিয়ে জানাগেছে, গত ৯ মে প্রথম বরিশাল মেট্রোপলিটন পুলিশের একজন সদস্যের করোনাভাইরাস পজেটিভ সনাক্ত হয়। তিনি বিএমপি’র উপ-পুলিশ কমিশনার (উত্তর জোন) এর কার্যালয়ে কর্মরত অতিরিক্ত উপ-পুলিশ কমিশনারের গাড়ি চালক ছিলেন। এর পর থেকেই বিএমপিতে বাড়তে থাকে করোনা আক্রান্তের সংখ্যা।

সবশেষ বুধবারের তথ্য অনুযায়ী বরিশাল মেট্রোপলিটন পুলিশের মোট ১৮৩ জন সদস্য করোনা ভাইরাসে আক্রান্ত সনাক্ত হয়েছেন। এর মধ্যে সুস্থ হয়েছেন মোট ৭৬ জন। এর মধ্যে করোনা উপসর্গ নিয়ে মঙ্গলবার প্রথম একজন পুলিশ সদস্য’র মৃত্যু হয়েছে। তিনি রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। তাছাড়া সুস্থতা লাভ করাদের মধ্যে ৩৪ জন আইসোলেশন সম্পন্ন করে বুধবার থেকে কাজে যোগদান করেছেন। এছাড়া আরও ৪২ জন যোগদানের অপেক্ষায় আছেন।

সম্পর্কিত পোস্ট

বরিশালে ৭৯৭ কোটি টাকার প্রকল্প উদ্বোধন

banglarmukh official

পিরোজপুরে প্রাইভেটকার-মোটরসাইকেলের সংঘর্ষে শিক্ষার্থী নিহত

banglarmukh official

বাকেরগঞ্জে মাদ্রাসা ছাত্রকে বলাৎকারের ঘটনা!শালিশ করেই ঘটনাটি ধামাচাপার চেষ্টা

banglarmukh official

বরিশালে অপরাধ নিয়ন্ত্রণে চালু হলো পুলিশের ‘ইন্টিগ্রেটেড কমান্ড এন্ড কন্ট্রোল সেন্টার’

banglarmukh official

৩ বছরের শিশুকে ধর্ষণের অভিযোগ

banglarmukh official

বিদ্যুৎপৃষ্ঠ হয়ে বৃদ্ধের মৃত্যু

banglarmukh official